শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু

অভিযোগ বক্স চালু করবে ডিএনসিসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: কোনো ভবনে অগ্নি নিরাপত্তাব্যবস্থা না থাকলে সে বিষয়ে অভিযোগ জানানোর জন্য ‘অভিযোগ বক্স’ চালু করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। পাশাপাশি ফোন ও হোয়াটস অ্যাপ নম্বরও থাকবে। এসব মাধ্যমে যারা অভিযোগ জানাবেন তাদের পরিচয় গোপন রাখা হবে।

এ তথ্য জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

‘অগ্নিঝুঁকিতে রাজধানী : সিটি কর্পোরেশনের ভূমিকা ও নাগরিকদের করণীয়’ শীর্ষক মিট দ্য প্রেসে মঙ্গলবার তিনি বিষয়টি জানান। রাজধানীর গুলশান ক্লাবে এর আয়োজন করে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)।

মেয়র বলেন, যারা ভবনের সমস্যা জানাবেন তাদের পরিচয় গোপন রাখা হবে। প্রতিটি আঞ্চলিক অফিসে অভিযোগ বক্স খোলা হবে। একটি ফোন নম্বর চালু করব আমরা। সঙ্গে হোয়াটস অ্যাপ সংযোগ থাকবে। আমরা একটি নগর অ্যাপ চালু করার জন্যও কাজ করছি। এসব মাধ্যমে যারা অভিযোগ জানাবেন তাদের পরিচয় গোপন থাকবে। তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা কাজ করে সবাইকে নিয়ে নিরাপদ ঢাকা গড়ে তুলব।

তিনি বলেন, আমাদের শুধু ভবন নয় বরং হাসপাতাল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ প্রায় সব ধরনের অবকাঠামো ঝুঁকিপূর্ণ। ভবন নিরাপত্তা, অগ্নি নিরাপত্তা, ইলেকট্রিক নিরাপত্তা না থাকলে এসব ভবনে কেউ যাবেন না। অফিস নিরাপদ না হলে সেখানে কাজ করবেন না।

‘ঢাকা শহরের ভবনগুলোর নিরাপত্তাব্যবস্থা নিয়ে আমরা অত্যন্ত নাজুক সময় পার করছি। আর সময় নেই, সবাইকে এখনই সচেতন হতে হবে। আমরা যে দৃশ্য দেখলাম সেই দৃশ্য আর দেখতে চাই না।’

অগ্নিকাণ্ডের মতো ঘটনা মোকাবেলায় আগে থেকেই প্রস্তুতি রাখতে হবে উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, ভবনগুলোতে ফায়ার ড্রিল করতে হবে। প্রয়োজনে সিটি কর্পোরেশন ট্রেনিং দেবে। ভবনের সিকিউরিটি গার্ডদের প্রশিক্ষণ দিতে হবে, ফায়ার পোশাক পরাতে হবে। আমরা সবাই মিলে, সবাই বাঁচতে চাই।

ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মশিউর রহমান খানের সভাপতিত্বে মিট দ্য প্রেসে আরও উপস্থিত ছিলেন ডুরার সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক লাইজুল ইসলামসহ সংগঠনটির অন্য সদস্যরা।

বাংলা৭১নিউজ/এসন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com