শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

অব্যবহৃত ৭০ মিলিয়ন ডলার রোহিঙ্গাদের দেয়ার প্রস্তাব বিশ্বব্যাংকের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের অব্যবহৃত প্রায় ৭০ মিলিয়ন মার্কিন ডলারের তহবিল কক্সবাজারের টেকনাফ ও চকোরিয়ায় রোহিঙ্গা শরণার্থীদের জন্য স্থানান্তরের প্রস্তাব দিয়েছে বিশ্বব্যাংক।

মঙ্গলবার (২ এপ্রিল) সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে বিশ্বব্যাংকের একটি প্রতিনিধি দল এ প্রস্তাব দেয়। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের নগর উন্নয়ন ম্যানেজার ক্যাটালিনা মেরুল্যান্ডা।

সাক্ষাৎকালে বাংলাদেশে বিশ্বব্যাংকের বিভিন্ন চলমান প্রকল্প নিয়ে তারা কথা বলেন। বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন ও অগ্রগতির ব্যাপারে মন্ত্রীকে অবহিত করেন। তারা মন্ত্রীর কাছে বিভিন্ন প্রকল্পের অব্যবহৃত প্রায় ৭০ মিলিয়ন মার্কিন ডলারের তহবিল কক্সবাজার, টেকনাফ ও চকোরিয়ায় রোহিঙ্গা শরণার্থীদের জন্য স্থানান্তরের প্রস্তাব করেন।

মন্ত্রী প্রতিনিধি দলের বক্তব্য ও প্রস্তাবসমূহ শোনেন এবং যথোপযুক্ত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। বাংলাদেশে বিশ্বব্যাংকের অংশীদারত্ব চলমান থাকবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এ সময় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com