শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কীর্তনখোলা ১০ লঞ্চে বরিশালে পৌঁছাল যাত্রীরা

বরিশাল প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯৯ বার পড়া হয়েছে

মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে ঢাকা থেকে বরিশালগামী সুরভী ৭ লঞ্চের সঙ্গে বালুবাহী বাল্কহেড সংঘর্ষের ঘটনার পর কীর্তনখোলা ১০ লঞ্চ ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের উদ্ধার করে বরিশালে নিয়ে এসেছে।

বৃহস্পতিবার সকাল ৯ টা ৪৫ মিনিটে কীর্তনখোলা ১০ লঞ্চটি বরিশাল নদীবন্দরে এসে পৌঁছায়। এর আগে ঘটনাস্থলে গিয়ে রাত ৩টায় যাত্রীদের উদ্ধার করে বরিশালের উদ্দেশ্যে রওনা দেয় লঞ্চটি।

বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক ও বরিশাল নদীবন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, সকালে উদ্ধারকৃত ৫শ যাত্রী নিয়ে বরিশাল নদী বন্দরে কীর্তনখোলা ১০ লঞ্চটি নোঙর করে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, বর্তমানে  সুরভী ৭ লঞ্চটি ঘটনাস্থলেই আছে। ঘটনাটি ঢাকা জোনের মধ্যে হওয়াতে এ ঘটনায় ঢাকার বন্দর কর্মকর্তা তাদের মতো ব্যবস্থা নিবে। যদিও শোনা যাচ্ছে বাল্কহেডের একজন শ্রমিক নিখোজ আছে।

সুরভী ৭ লঞ্চের যাত্রী প্রকৌশলী মোসাদ্দেক হাসিব বলেন, বাল্কহেডটির কোনো লাইট জ্বলছিল না। দ্রুত গতিতে চলা সুরভি ৭-এর সঙ্গে প্রথমে বাল্কহেডটির সংঘর্ষ হয়। বিষয়টি খেয়াল না করে মানামি লঞ্চ সুরভীকে ওভারটেক করে উঠতে গিয়ে মানামির সঙ্গেও বাল্কহেডটি ধাক্কা লাগে। মানামির পাশে আরও একটি বাল্কহেড ছিল, সেটিতে অল্পের জন্য ধাক্কা লাগেনি। দুই বাল্কহেডের মাঝখান থেকে দ্রুতগামীর মানািম বের হয়ে গেছে।  

আর সুরভীর পেছনে ছিল পারাবাত ১৮। অল্পের জন্য সুরভী লঞ্চে ধাক্কা লাগেনি পারাবাতের। মাত্র ৮ ফুটের মত দুরুত্ব ছিল। মূলত মানামি, সুরভী ও পারাবাত লঞ্চ নদীতে প্রতিযোগিতার মত লঞ্চ চালাচ্ছিল। পুরো দোষ বাল্কহেডের থাকলেও এমনভাবে লঞ্চ চালানোটাও উচিদ নয়।

সুরভী ৭ লঞ্চের মালিক রিয়াজুল কবির বলেন, অবৈধভাবে রাতে বাল্কহেড চালিয়ে নেয়া হচ্ছিল। সেটি লঞ্চকে ধাক্কা দিয়েছে। এতে লঞ্চের সামনের দিকের অংশ ফেটে গেছে। যাত্রীদের নিরাপদে কীর্তনখোলা ১০ লঞ্চ বরিশালে পৌছে দিয়েছে।

কলাগাছিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহিরুল হক জানান, বালুবাহী বাল্কহেডটি ঢাকার ডেমরার দিকে আসছিল। লঞ্চের সঙ্গে সংর্ঘের পর এটি ৬ শ্রমিক নিয়ে ডুবে যায়। তাদের মধ্যে ৫ জন শ্রমিককে জীবিত পাওয়া গেলেও একজন নিখোঁজ আছেন। ফায়ার সার্ভিস নিখোঁজ শ্রমিককে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

উল্লেখ্য, বুধবার রাত ১১টায় মুন্সীগঞ্জ এলাকার ধলেশ্বরী নদীতে ঢাকা থেকে বরিশালগামী সুরভী ৭ লঞ্চ ও বাল্কহেড সংঘর্ষের ঘটনা ঘটলে বাল্কহেডটি ডুবে যায়।

বাংলা৭১নিউজ/এসএফ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com