মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮
  • ১৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা প্রতিনিধি:  পরিবহন শ্রমিকদের দৌরাত্বের কারণে মদন-খাালিয়াজুরী সড়কে অটোরিক্সায় অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন করেছে ক্ষুব্ধ যাত্রী সাধারণ। গোবিন্দশ্রী উন্নয়নে নাগরিক সমাজের ব্যানারে বিক্ষুব্ধ যাত্রীরা আজ গোবিন্দশ্রী বাজারে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচী পালন করে।

যাত্রী সাধারণের অভিযোগ, সরকার হাওরাঞ্চলের জনগনের জীবনযাত্রার মান উন্নয়ন ও যোগাযোগ ব্যবস্থা সহজলভ্য করার লক্ষ্যে কোটি কোটি টাকা ব্যায়ে সাব-মার্সিবুল রাস্তা ও বালুই নদীর উপর ব্রীজ নির্মাণ করে দিয়েছে। অথচ পরিবহন শ্রমিকদের দৌরাত্বের কারণে যাত্রী সাধারণ এর সুফল লাভ থেকে বঞ্চিত হচ্ছে। ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে কতিপয় শ্রমিক নেতা মদন থেকে সরাসরি অটোরিক্সা নিয়ে খালিয়াজুরীর রসুলপুর ঘাটে, আবার রসুলপুর ঘাট থেকে অটোরিক্সা নিয়ে মদন বাসস্ট্যান্ডে আসতে বাঁধা দিচ্ছে। ফলে অটোরিক্সা ওয়ালারা বাধ্য হয়ে মদন থেকে বালুই নদী ব্রীজ পর্যন্ত এবং পায়ে হেটে ব্রীজ পার হওয়ার পর আরেকটি অটোরিক্সা নিয়ে রসুলপুর যেতে বা আসতে হচ্ছে।

মদন থেকে রসুলপুর ঘাট যেতে যেখানে জনপ্রতি খরচ হওয়ার কথা ৪০/৫০টাকা, সেখানে পরিবহন বদলের কারণে ভাড়া বেড়ে যাচ্ছে আরো ২০/৩০টাকা পর্যন্ত। রোগী নিয়ে আসলেও তারা অটোরিক্সা কোন ভাবেই ব্রীজ পার হতে দেন না। প্রতিদিনই এই সমস্যায় মুখোমুখি হতে হচ্ছে মদন ও খালিয়াজুরী উপজেলার শত শত যাত্রী সাধারণকে। যাত্রী সাধারণ স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় প্রশাসনের কাছে বার বার আবেদন নিবেদন করেও কোন প্রতিকার পাচ্ছেন না।

ভূক্তভোগী যাত্রীসাধারণ, পরিবহন শ্রমিকদের দৌরাত্ব এবং অতিরিক্ত ভাড়া আদায় বন্ধের দাবীতে মানববন্ধন পালন করে। মানববন্ধন চলাকালে পরিবহন শ্রমিকদের নৈরাজ্যের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন মুশফিকুর রহমান স্বপন মেম্বার, সেকুল ইসলাম, জোসেফ আহমেদ ভূট্টো, কাওসার আহমেদ, শুক্কুর আলী ব্যাপারী, কামাল হোসেন, ডাক্তার কাচু, মোঃ রনি ও লিমন মিয়া প্রমূখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com