বুধবার, ২৬ জুন ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালে বজ্রসহ ভারী বৃষ্টি, দুই দিনে ২০ জনের মৃত্যু হিন্দু সেজে ২৩ দিন পাহাড়ের মন্দিরে ছিলেন ফয়সাল-মোস্তাফিজ তথ্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার কর্মসম্পাদন চুক্তি আরও এক বছর প্রধানমন্ত্রীর মুখ্যসচিব থাকছেন তোফাজ্জল রাশিয়া-চীন-ভারতসহ উন্নত দেশ থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: পলক তারেককে ফেরাতে জোর কূটনৈতিক তৎপরতা চলমান: প্রধানমন্ত্রী খাগড়াছড়ি থেকে ফয়সাল-মোস্তাফিজ গ্রেপ্তার, আনা হচ্ছে ঢাকায় হাইপারসনিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার, বিস্ফোরিত মাঝ-আকাশেই তিস্তা সেচ ক্যানেলের ধারে পড়ে থাকা মাইন সদৃশ বোমা উদ্ধার ৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ মার্চ, ২০১৮
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের বিজ্ঞান শিক্ষার্থীদের নিয়ে পরিবেশ ও প্রকৃতি বিশুদ্ধকরণ সংগঠন ‘ইএনপিও’ শুভ উদ্বোধন করেছেন সংগঠনটির পরিচালনা পর্ষদ।
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়েরসাবেক মেধাবী ছাত্রনেতা ও বোদা মহিলা মহা বিদ্যালয়ের সহকারী অধ্যাপক এমরান আল-আমিন প্রধান অতিথি হিসেবে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ উপলক্ষে গত শুক্রবার সন্ধ্যায় বোদা পৌর শহরের নগর কুমারী বি ফোর ক্লিনিক মাঠ প্রাঙ্গনে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিপুল সংখ্যক বিজ্ঞান শিক্ষার্থীকে পরিবেশ বিষয়ক বই প্রদান করা হয়। পৌরশহরের কুড়ালিপাড়া মাদসার সুপার মোঃ নূর নবী এর সভাপতিত্বে পরিবেশ বিষয়ক আলোচনা সভায় বক্তব্য রাখেন বোদা পাথরাজ মহাবিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের প্রভাষক (খন্ডকালীন) সৈকত বনিক,বোদা পাইলট মডেল স্কুল এন্ড কলেজের রসায়ন প্রভাষক ক্ষিতীশ চন্দ্র ঘোষ, ঠাকুরগাঁও সদরের কাছারি বাজার হাই স্কুলের ইংরেজী বিষয়ের সহকারী শিক্ষক কৃষ্ণ চন্দ্র বর্মণ প্রমূখ।
পরিবেশ প্রকৃতি বিশুদ্ধকরণ সংগঠনে অংশ নেওয়া বোদা গার্লস স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ১ রোলের শিক্ষার্থী সাফা ইসলাম রাইসা ও বোদা পাইলট মডেল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ১ রোলের শিক্ষার্থী মেরাজ হোসেন প্রমিত জানায়, আমরা পরিবেশ ও প্রকৃতি নিয়ে এই সংগঠনের মাধ্যমে আজীবন কাজ করতে চাই। ‘ইএনপিও’ সংগঠনটির পরিচালক রসায়ন প্রভাষক ক্ষিতীশ চন্দ্র ঘোষ জানায়, নানা কারণে আজকে আমাদের ধরিত্রী বিষাক্ত হয়ে ওঠেছে। তাই বিজ্ঞান শিক্ষার্থদের মাধ্যমে আত্মসচেতনতা গড়ে তুলে আমরা পরিবেশ ও প্রকৃতিকে সুন্দর করে গড়ে তুলার জন্য এই সংগঠনটির প্রয়োজনীয়তা অনুভব করেছি ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com