রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

বৃষ্টির পানির অভাবে পাট নিয়ে বিপাকে কৃষক

বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃ
  • আপলোড সময় শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ৯৯ বার পড়া হয়েছে

পঞ্চগড়ের বোদায় বৃষ্টির পানি নেই। বেশ কিছুদিন ধরে বৃষ্টির পানি না হওয়ায় খালবিল শুকিয়ে গেছে। খালবিলের পানি শুকিয়ে যাওয়ায় এ উপজেলার পাট চাষীরা পড়েছে বিপাকে।

এদিকে শ্রাবন মাস শেষ হওয়ার পথে। কিন্তু বৃষ্টির পানি না হওয়ায় পাট চাষীরা অনেকে তাদের জমির পাট কাটতে পারছেন না। অনেকে আবার পাট কেটে রেখেছেন পানির অভাবে পাট জাক দিতে পারছেন না।

উপজেলার কৃষকদের সাথে কথা বলে জানা য়ায়, এ উপজেলার অন্যান্য বছরের চেয়ে পাট চাষ কম হয়েছে। কৃষকরা বলছেন বর্তমানে কৃষি উপকরণ ও কৃষি শ্রমিকের দাম অনেক বেড়ে গেছে। তাছাড়া বাজারে কৃষকরা পাটের নায়্যমুল্য পায় না। কৃষকরা যখন পাট বাজারে বিক্রি করে তখন বাজারে মৃল্য কম থাকে।

বর্তমান বাজারে ২২শত হতে ২৩ শত টাকা মণ দরে পাট বিক্রি হচ্ছে। উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, চলতি মৌসুমে পাট চাষের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১২শত ৩০ হেক্টর।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com