শনিবার, ১৮ মে ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে রাফায় হামলা: দীর্ঘ মেয়াদে যুদ্ধ চালিয়ে যেতে প্রস্তুত হামাস

৫৭ ধারা বাতিল করা হবে-ইকবাল সোবহান চৌধুরী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২২ জুলাই, ২০১৭
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, লালমনিরহাট প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, সাংবাদিকদের প্রতিবাদের মুখে আইনমন্ত্রী ঘোষণা দিয়েছেন, ৫৭ ধারাটি বাতিল করা হবে। সে ব্যাপারে আইন ও তথ্য মন্ত্রণালয় এবং সরকার পদক্ষেপ গ্রহণ করছে।
শনিবার লালমনিরহাট জেলা বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা আয়োজিত জাতীয় ‘সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৭’-এর বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও বঙ্গবন্ধু শিশুকিশোর মেলার কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন।
অনুষ্ঠান শেষে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইকবাল সোবহান চৌধুরী বলেন, ‘৫৭ ধারাটি নিয়ে সারা দেশে, বিশেষ করে সাংবাদিক মহলে প্রতিবাদ হচ্ছে। সাংবাদিক মহলের উদ্বেগের কারণ হয়েছে। এই মামলা দিয়ে বিভিন্ন সাংবাদিকের বিরুদ্ধে নির্যাতন করা হচ্ছে। আমাদের সেই প্রতিবাদের মুখে আইনমন্ত্রী ঘোষণা দিয়েছেন—৫৭ ধারাটি বাতিল করা হবে।’
ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মতপ্রকাশের স্বাধীনতার জন্য আন্দোলন-সংগ্রাম করেছেন। গণতন্ত্রের স্বার্থে তিনি মুক্ত মিডিয়া চান। সেখানে এই ৫৭ ধারা বাতিল হবে। কোনো কালাকানুনের দ্বারা মুক্ত গণমাধ্যমের যে স্বাধীনতা, সেটি খর্ব ভবিষ্যতে করা হবে না। সে ব্যাপারে আইন ও তথ্য মন্ত্রণালয় এবং সরকার পদক্ষেপ গ্রহণ করছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com