সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লেবাননে ইসরায়েলি হামলায় ৬ দিনে ৮১৬ জন নিহত জুলাই গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে সরানো হলো র‌্যাবকে পতেঙ্গায় অপরিশোধিত তেলবাহী জাহাজে বিস্ফোরণ ট্রাফিক আইনে একদিনে জরিমানা ৩৩ লাখ, ১৮৯ গাড়ি ডাম্পিং কুড়িগ্রামে তিন নদীর পানি বাড়ছে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ সাভারে পীরের বাড়িতে হামলা, মাজার ভাঙচুর ১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার রায় পেছাল আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে দুই কারখানার শ্রমিকদের বিক্ষোভ উত্তরবঙ্গের বন্যায় খরচ হবে টিএসসিতে তোলা সেই ত্রাণের টাকা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ নিউইয়র্কে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ধন্যবাদ জানালেন বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে নতুন বার্তা ভারতের নাবিল গ্রুপের এমডি ও পরিবারের ব্যাংক হিসাব জব্দ নেপালে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯২ এবার আত্মসমর্পণ করলেন সাংবাদিক শফিক রেহমান মুশফিকের বিদায়ের পর মুমিনুলের ফিফটি ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত

৫০০তম ওয়ানডে জয়ের মাইলফলক পাকিস্তানের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

ড্যারেল মিচেলের শতক গেলো বিফলে। ফাখর জামানের সেঞ্চুরি সহজ জয়ের পথ গড়ে দিলো পাকিস্তানকে। তার আগে ডেথ ওভারে দুর্দান্ত বোলিংয়ে নিউজিল্যান্ডের রানের চাকা আটকে দিয়েছিলেন নাসিম শাহ, হারিস রউফরা।

বৃহস্পতিবার রাতে রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডেতে দারুণ পারফরম্যান্স দেখিয়ে পাকিস্তান তুলে নিলো ৫ উইকেটের জয়। ওয়ানডে ইতিহাসের তৃতীয় দল হিসেবে ৫০০তম জয়ের মাইলফলক গড়লো তারা। এই মাইলফলক ছুঁতে তাদের খেলতে হয়েছে ৯৪৯ ম্যাচ, যা কিনা দ্বিতীয় দ্রুততম। তাদের আগে ৮১১ ম্যাচে অস্ট্রেলিয়া ছুঁয়েছিল এই ল্যান্ডমার্ক।

২৮৯ রান তাড়া করতে গিয়ে কখনই বিপদে পড়েনি পাকিস্তান। ইমাম উল হক আর ফাখর জামান ১২৪ রানের ওপেনিং জুটিতে দলকে সহজ জয়ের পথ দেখান। ইমাম করেন ৬৫ বলে ৬০। এরপর বাবর আজমের ব্যাট থেকে আসে ৪৬ বলে ৪৯।

সেঞ্চুরিয়ান ফাখর দলকে ২৫৫ রানে নিয়ে গিয়ে থামেন। ১১৪ বলে গড়া তার ১১৭ রানের মারকুটে ইনিংসে ছিল ১৩ বাউন্ডারি আর ১ ছক্কার মার। এটি ফাখরের নবম ওয়ানডে সেঞ্চুরি।

শেষদিকে মোহাম্মদ রিজওয়ানের এক ক্যামিওতে ৯ বল হাতে রেখেই জিতেছে পাকিস্তান। রিজওয়ান ৩৪ বলে ৬ চার আর ১ ছক্কায় অপরাজিত থাকেন ৪২ রানে।

এর আগে ড্যারেল মিচেলের দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ২৮৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় উইকেটে উইল ইয়ং আর মিচেলের শতরানের জুটিতে বড় পুঁজির ভিত পেয়ে যায় নিউজিল্যান্ড। তবে পাকিস্তানের দুর্দান্ত ডেথ বোলিংয়ে ৩০০ ছাড়াতে পারেনি কিউইরা। শেষ ১০ ওভারে মোটে ৬৬ রান নিতে পারে তারা।

মিচেল ১১৫ বলে ১১ চার আর ১ ছক্কায় করেন ১১৩ রান। ৭৮ বলে ৮ বাউন্ডারি আর ২ ছক্কায় ইয়ংয়ের ব্যাট থেকে আসে ঝোড়ো ৮৬।

নাসিম শাহ ১০ ওভারে মাত্র ২৯ রান দিয়ে নেন দুটি উইকেট। দুটি করে উইকেট শিকার শাহিন আফ্রিদি আর হারিস রউফেরও।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com