বুধবার, ২৯ মে ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফেনীতে জাল ভোট দিতে গিয়ে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ১০ চার ঘণ্টায় ২০ শতাংশের কম ভোট পড়েছে: ইসি সচিব বিশ্বশান্তি নিশ্চিত করা এখন অতীতের চেয়ে কঠিন : শেখ হাসিনা তাপমাত্রা বাড়তে পারে ৩ ডিগ্রি ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন জলবায়ু ঝুঁকি মোকাবিলায় আন্তর্জাতিক সহায়তার আহ্বান ঐশ্বরিয়া কত কোটি টাকার মালিক? রাফাহে ইসরায়েলের গোলা বর্ষণে ১৩ নারীসহ নিহত ২১ হজ পালনে সৌদি পৌঁছেছেন ৪৭,৯৮৫ জন সমৃদ্ধ অগ্রযাত্রায় রূপালী ব্যাংক তদন্তাধীন মামলায় গণমাধ্যমে বিবৃতি বন্ধে লিগ্যাল নোটিশ নতুন কারিকুলাম এসএসসিতে ২ বিষয়ে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ভারী বর্ষণ ও ভূমিধস, উত্তর-পূর্ব ভারতের ৪ রাজ্যে নিহত অন্তত ৩৬ শাহজালালে নারী কেবিন ক্রুর কাছে মিললো দুই কেজি সোনা তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস

৫০ হাজার টাকা ছাড়িয়েছে স্বর্ণের ভরি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: এক মাসের ব্যবধানে স্বর্ণের দাম ভরিতে আবারও দেড় হাজার টাকার বেশি বাড়ানো হয়েছে।

আগামীকাল সোমবার থেকে সারা দেশে এই দামবৃদ্ধি কার্যকর হবে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস।

সমিতির সাধারণ সম্পাদক দিলীপকুমার আগরওয়ালার স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১ হাজার ৯৯০ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি দাঁড়াবে ২৬ হাজার ৮২৭ টাকা।

বর্তমানে স্বর্ণের দোকানগুলোতে প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণ ৪৮ হাজার ৬৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৪৮১ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হচ্ছে ৪০ হাজার ৮২৪ টাকায়, আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি ২৬ হাজার ২৪৪ টাকায় বিক্রি হচ্ছে।

দরবৃদ্ধির ফলে প্রতি ভরিতে ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের এক হাজার ৩৪১ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ১৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৫৮৩ টাকা দাম বাড়বে।

স্বর্ণের দাম বাড়লেও রুপার দাম অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে গত ১২ আগস্ট স্বর্ণের দাম ভরিপ্রতি এক হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছিল।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com