রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

৫ মাস পানিবন্দি তারা

সাতক্ষীরা প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ৪৫ বার পড়া হয়েছে

দীর্ঘ পাঁচ মাস ধরে পানিবন্দি থাকায় টেকসই বেড়ি বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন সাতক্ষীরার আশাশুনি উপজলোর প্রতাপনগর ইউনিয়নের সাধারণ খেটে খাওয়া দিনমজুর ও উপকূলবাসীরা। এসময় তাদরে সঙ্গে অংশ নেন মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা।

সোমবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে প্রতাপনগর টাওয়ার সংলগ্ন রাস্তায় পানিতে দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নেন তারা।

গত ২০ মে ঘূর্ণিঝড় আম্ফানে অস্বাভাবিক জোয়ারে ইউনিয়নের তিনটি পয়েন্টে বাঁধ ভেঙে প্রায় এক হাজার পরিবার পানিবন্দি হয়ে জীবনযাপন করছেন। শুধু ঘূর্ণিঝড় আম্ফান নয় প্রতিবছর বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে বেড়িবাঁধ ভেঙে বিস্তৃর্ণ অঞ্চল প্লাবিত হয়। তাই উপকূলের মানুষদের একটাই দাবি টেকসই বেড়িবাঁধ নির্মাণের।

মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন গাজীর সভাপত্বিতে শত শত বানভাসী মানুষ অংশ নিয়ে তাদের দাবি তুলে ধরেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগে উপকূলের মানুষ প্রতিনিয়ত যুদ্ধ করছেন। আমরা এখন একটি স্থায়ী সমাধান চাই। আর তার জন্য প্রয়োজন টেকসই বাঁধ। বাঁধ মেরামতের দায়িত্ব পানি উন্নয়ন বোর্ডের হলেও তারা আজ দুর্নীতি উন্নয়ন বোর্ডে পরিণত হয়েছে। তাদের সীমাহীন দুর্নীতি ও ব্যর্থতাই আমাদের এ অবস্থার জন্য অনেকাংশই দায়ী। এই অবস্থা চলতে থাকলে এই অঞ্চল একদিন নদী গর্ভে বিলীন হয়ে যাবে।

বাংলা৭১নিউজ/এএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com