শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

বিশ্বের সবচেয়ে অলঙ্কৃত ও সুসজ্জিত কুরআন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৬ জুন, ২০১৬
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইরানের একদল শিল্পী দীর্ঘ ১৮ বছরের চেষ্টায় পবিত্র কুরআনের সবচেয়ে সুসজ্জিত ও অলঙ্কৃত একটি সংকলনের কাজ শেষ করেছেন। এ সংকলনটি তৈরির কাজে ব্যয় হয়েছে ইরানি মুদ্রায় ৬০ বিলিয়ন রিয়াল (সাড়ে ১৩ কোটি টাকা)।

ইস্ফাহানের জানফাজা পরিবার এককভাবে এই বিপুল পরিমাণ অর্থ ব্যয় করেছে। ওই পরিবারের বড় পুত্র মেহেদি জানফাজা এ প্রকল্পের ব্যবস্থাপক হিসেবে কাজ করেন। মেহেদি জানফাজা তার বাবার ইচ্ছা অনুযায়ী এই মহৎ কাজটি সম্পন্ন করেছেন বলে খবর দিয়েছে ইরানের ইংরেজি দৈনিক তেহরান টাইমস।

4bk63b4af7c0948a2y_800C450

ইরানের খ্যাতিমান খোদাই শিল্পী রেজা কাদেরান ও মোহাম্মদ আলী সায়েই, আলোকচিত্রী মাজিদ সাদেকজাদেহ এবং ক্যালিগ্রাফার গোলামরেজা মাহুরিসহ বিখ্যাত শিল্পীরা গত ১৮ বছর ধরে কুরআনটির সংকলনে নিজেদের মেধা ও দক্ষতা ব্যয় করেছেন।

কুরআনটির সংকলনে হাতে তৈরি সোনালি কাগজ ব্যবহার করা হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে ১৪শ’ মণিমুক্তা। ৫৭ সেন্টিমিটার দৈর্ঘ্য এবং ৪২ প্রন্থ আকারের এ পবিত্র কুরআনটির পৃষ্ঠা সংখ্যা ১৭৫টি। যার প্রতিটি পৃষ্ঠা আলাদাভাবে সুসজ্জিত ও অনন্য নকশায় উদ্ভাসিত হয়ে উঠেছে।

4bk68e229d45248a37_800C450

আগামী ১৩ থেকে ২৮ জুন তেহরানে অনুষ্ঠেয় আন্তর্জাতিক পবিত্র কুরআন প্রদর্শনীতে এ কুরআন শরীফটি প্রদর্শিত হবে। এ কুরআনটি বিক্রি করে যে অর্থ পাওয়া যাবে তা দিয়ে একটি এতিমখানা প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছে জানফাজা পরিবার।

বাংলা৭১নিউজ/সূত্র: তেহরান টাইমস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com