বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

হয় আমেরিকার শান্তি প্রস্তাব মানো অথবা চুপ হয়ে যাও: সৌদি যুবরাজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১ মে, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান বলেছেন, ফিলিস্তিনিদেরকে হয় আমেরিকার পক্ষ থেকে উত্থাপিত কথিত শান্তি প্রস্তাব মেনে নিতে অথবা চুপ হয়ে যেতে হবে। সম্প্রতি আমেরিকা সফরে গিয়ে ইহুদি নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ হুমকি দেন বলে ইসরাইলের চ্যানেল টেন জানিয়েছে।

সৌদি যুবরাজ ওই বৈঠকে বলেন, “ফিলিস্তিনি নেতারা গত ৪০ বছরে বারবার সুযোগ হাতছাড়া করেছেন এবং যত প্রস্তাবই দেয়া হয়েছে তার সবগুলো প্রত্যাখ্যান করেছেন।” তিনি আরো বলেন, “এখন ফিলিস্তিনিদেরকে সেসব প্রস্তাব মেনে আলোচনার টেবিলে আসতে হবে অথবা তাদেরকে চুপ করে থাকতে হবে এবং কোনো অভিযোগ করতে পারবে না।”

মোহাম্মাদ বিন সালমান আরো বলেন, এই মুহূর্তে রিয়াদের অগ্রাধিকারভিত্তিক কর্মসূচিগুলোর মধ্যে ফিলিস্তিন ইস্যু নেই। তিনি বলেন, “আমাদের হাতে আরো অনেক বেশি গুরুত্বপূর্ণ ইস্যু রয়েছে- যেমন ধরুন ইরান।”

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক এতদিন গোপন থাকলেও তরুণ যুবরাজ বিন সালমান তা কলঙ্কজনক মাত্রায় প্রকাশ করে দিচ্ছেন। তিনি এবার ফিলিস্তিনিদের বিরুদ্ধে যে হুমকি দিয়েছেন সেরকম হুমকি এতদিন আমেরিকা বা ইসরাইল পর্যন্ত দিতে সাহস করেনি।

এর আগে গত ৫ এপ্রিল আমেরিকার টাইম ম্যাগাজিনে প্রকাশিত এক সাক্ষাৎকারে সৌদি যুবরাজ প্রথমবারের মতো তেল আবিবের সঙ্গে রিয়াদের সম্পর্ক নিয়ে কথা বলেন। বিন সালমান বলেন, ফিলিস্তিনিদের সঙ্গে রিয়াদের মতবিরোধ ইসরাইলের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক স্বাভাবিকীকরণের পথে একমাত্র বাধা হয়ে রয়েছে।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com