বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী ফরিদপুরে স্কুলছাত্র হত্যায় দুজনের যাবজ্জীবন নরসিংদীতে প্রার্থীর পর এবার আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা সিলেটে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে অপরাধ করলে যত প্রভাবশালী হোক, সরকার সুরক্ষা দেবে না রোহিঙ্গা ও স্থানীয়দের জন্য ৮২৩৫ কোটি টাকা অনুমোদন বিশ্বব্যাংকের ফেনীতে জাল ভোট দিতে গিয়ে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ১০ চার ঘণ্টায় ২০ শতাংশের কম ভোট পড়েছে: ইসি সচিব বিশ্বশান্তি নিশ্চিত করা এখন অতীতের চেয়ে কঠিন : শেখ হাসিনা তাপমাত্রা বাড়তে পারে ৩ ডিগ্রি ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন জলবায়ু ঝুঁকি মোকাবিলায় আন্তর্জাতিক সহায়তার আহ্বান ঐশ্বরিয়া কত কোটি টাকার মালিক? রাফাহে ইসরায়েলের গোলা বর্ষণে ১৩ নারীসহ নিহত ২১ হজ পালনে সৌদি পৌঁছেছেন ৪৭,৯৮৫ জন সমৃদ্ধ অগ্রযাত্রায় রূপালী ব্যাংক তদন্তাধীন মামলায় গণমাধ্যমে বিবৃতি বন্ধে লিগ্যাল নোটিশ নতুন কারিকুলাম এসএসসিতে ২ বিষয়ে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ভারী বর্ষণ ও ভূমিধস, উত্তর-পূর্ব ভারতের ৪ রাজ্যে নিহত অন্তত ৩৬

হৃদরোগের ঝুঁকি কামায় বিয়ে!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৭ জুন, ২০১৭
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বিয়ে হৃদরোগের ঝুঁকি কমায়, কমায় উচ্চ রক্তচাপ আর ডায়াবেটিসও এমনটাই মনে করেন বিজ্ঞানীরা।

বিয়ের ভালোমন্দ নিয়ে নানা রসালো আলোচনা থাকলেও সাম্প্রতিক এক গবেষণায় এমন তথ্যই পাওয়া গেছে। খবর বিবিসির।

প্রায় পাঁচ লাখ ব্রিটিশ প্রাপ্তবয়স্ক মানুষের ওপর ১৩ বছর সময় ধরে গবেষণা চালিয়েছেন বিজ্ঞানীরা।

গবেষণায় দেখা গেছে, রক্তে উচ্চ কোলেস্টেরল থাকার পরেও বিবাহিত মানুষেরা অবিবাহিতদের তুলনায় বাঁচেন ১৬ শতাংশ বেশি।

এমনকি উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিসে ভোগা বিবাহিত রোগীরাও অবিবাহিতদের চেয়ে বেশি সময় বাঁচেন বলে গবেষণায় দেখেছেন বিজ্ঞানীরা।

বিজ্ঞানীদের মতে, যাদের ওপর গবেষণা চালানো হয়েছে, তাদের সবার উচ্চ রক্তচাপ, কোলেস্টরেল এবং ডায়াবেটিস রয়েছে। তিন ধরনের হৃদরোগ নিয়ে চিকিৎসকের কাছে এসেছিলেন এই মানুষেরা।

বিজ্ঞানীদের বিশ্বাস, প্রেমময় একজন জীবনসঙ্গী স্বামী বা স্ত্রীকে সুস্থ ও স্বাস্থ্যবান থাকতে উৎসাহ জোগায়।

যদিও এ বিষয়ে কোনো প্রমাণ নেই তাদের হাতে। তবে, আলাদা থাকছেন এমন দম্পতি, ডিভোর্সড এবং বিধবা ও বিপত্নীকদের ক্ষেত্রে কী হয়, তা এ গবেষণায় দেখানো হয়নি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com