শনিবার, ২৫ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘শাহাদাত’ নামে নতুন গ্রুপ করে সদস্য সংগ্রহ করছিল আনসার আল ইসলাম নিম্নচাপের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি শুরু, সাগর উত্তাল আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রতিমন্ত্রী সিমিন রোববার ১০ ঘণ্টা গ্যাস থাকবে না টাঙ্গাইল এবং গাজীপুরের যেসব এলাকায় লেবানন থেকে রকেট হামলায় ইসরায়েলে ক্ষয়ক্ষতি হারুনের নেতৃত্বে এমপি আনারের খুনের তদন্তে ভারত যাবে ডিবি দুদক কর্মকর্তাদের সম্পদের হিসাব প্রকাশের দাবি এইচআরপিবির টাঙ্গাইলে লরির সঙ্গে সংঘর্ষে কাভার্ড ভ্যানের চালক-হেলপার নিহত কুমিল্লার লালমাইতে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন এমপি আনোয়ারুলের মরদেহ ঘিরে ‘মদের’ আসর বসায় হত্যাকারীরা কানে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন অনসূয়া সেনগুপ্ত মধ্যরাতে জারি হতে পারে মহাবিপৎ সংকেত: প্রতিমন্ত্রী বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর পাপুয়া নিউগিনির ভূমিধসে নিহত বেড়ে ৩ শতাধিক যুবসমাজকে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে দূরে থাকতে হবে: প্রধানমন্ত্রী ঢাকা দক্ষিণে ৪ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রীর কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীকে জেলে পাঠানোর এজেন্ডা নেই যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর

হুমকির পরিণতি ভালোভাবে বিবেচনা করুন: আমেরিকাকে রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়ার বিরুদ্ধে আমেরিকা ও ফ্রান্স যে সামরিক হামলার হুমকি দিচ্ছে তার পরিণতি আন্তরিকভাবে বিবেচনা করার জন্য পশ্চিমা দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে রাশিয়া। মস্কো বলেছে, এ ধরনের হুমকি জাতিসংঘ সনদেরও লঙ্ঘন।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা বৃহস্পতিবার এক সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেছেন। তিনি বলেন, সর্বোচ্চ পর্যায় থেকে আমেরিকা ও ফ্রান্সের প্রেসিডেন্ট সিরিয়ার বিরুদ্ধে সামরিক শক্তি ব্যবহারের মাধ্যমে কঠোর হামলার হুমকি দিচ্ছেন।

আমি বলতে চাই- জাতিসংঘের একটি সদস্য রাষ্ট্রের বিরুদ্ধে এ ধরনের হুমকি বিশ্ব সংস্থার সনদের চরম লঙ্ঘন।”

জাখারোভা বলেন, “এ ধরনের অভিযোগ, হুমকি এবং বিশেষ করে সামরিক হামলার পরিণতি বিবেচনা করতে আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাই।”

পরিস্থিতি স্বাভাবিক করতে তিনি দ্রুত সিরিয়ায় রাসায়নিক হামলার ঘটনা তদন্তের জন্য পরিদর্শক দল পাঠানোর কথা বলেন।

জাখারোভা জোর দিয়ে বলেন, রুশ সেনা বিশেষজ্ঞ ও ডাক্তাররা দুমায় কোনো রাসায়নিক হামলার চিহ্ন পান নি। তিনি বলেন, “রাশিয়ার অবস্থান পরিষ্কার, আমরা পরিস্থিতির অবনতি চাই না।”

সিরিয়ার দুমা শহরে কথিত রাসায়নিক হামলার অভিযোগ তুলে মার্কিন প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি সিরিয়া সরকারের বিরুদ্ধে হামলা শুরু করবেন।

ফ্রান্সও বলেছে, তারা মার্কিন বাহিনীর সঙ্গে যোগ দেবে। তবে, ট্রাম্প আজ বলেছেন, তিনি সম্ভাব্য হামলার বিষয়ে কখনো কোনা সময়সীমা উল্লেখ করেন নি। এ হামলা শিগগিরি হতে পারে আবার নাও হতে পারে।

সম্ভাব্য হামলার বিরুদ্ধে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ পশ্চিমাদের হুঁশিয়ার করে দিয়েছেন। সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com