রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

হিলি বন্দরে একদিনে ৫৫ ট্রাক আলু আমদানি

দিনাজপুর প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৯ বার পড়া হয়েছে

ভারত থেকে একদিনে দিনাজপুরের হিলি স্থলবন্দরে ৫৫ ট্রাকে ১ হাজার ৩৭০ মেট্রিক টন আলু আমদানি হয়েছে। দেশের বাজারে আলুর দাম স্বাভাবিক রাখতে ভারত থেকে আলু আমদানি স্বাভাবিক রয়েছে। 

শনিবার (১৮ নভেম্বর) সপ্তাহের প্রথম দিনেই ভারতীয় আলু আমদানি হয়েছে হিলি স্থলবন্দরে। যার ফলে হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে আলুর দাম স্বাভাবিক রয়েছে। বর্তমানে ভারতীয় আলু প্রকারভেদে ৩৩ থেকে ৩৪ টাকা দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে দেশি আলু প্রকারভেদে হিলির বাজারে ৪০ থেকে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। সেই সাথে পেঁয়াজের বাজারেও কিছুটা স্বস্তি রয়েছে। ভারতীয় পেঁয়াজ প্রকারভেদে ৮৫ থেকে ৯০ টাকার মধ্যেই বিক্রি হচ্ছে।

হিলি বাজারের আলু ও পেঁয়াজ বিক্রেতা মনিরুল ইসলাম মনি বলেন, ভারত থেকে আলু আমদানি স্বাভাবিক রয়েছে। যার ফলে আলুর দাম অনেকটাই নিয়ন্ত্রনে রয়েছে। মোকামে আর আলুর কোন সংকট নেই। দেশি আলুও পর্যাপ্ত রয়েছে। আমরা কম দামে কিনে কম দামে বিক্রি করছি।

হিলি স্থলবন্দরের পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, পূর্বের থেকে হিলি স্থলবন্দর দিয়ে আলু আমদানি বৃদ্ধি পেয়েছে। আলু এবং পেঁয়াজ পচনশীল পণ্য হওয়ার কারণে আমরা সব সময় এই সব পণ্য আগে খালাস করে থাকি। ফলে আমদানিকারকরা দ্রুত দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকেন। এতে করে সরকারের যেমন রাজস্ব আয় বৃদ্ধি হচ্ছে সেই সাথে পানামা পোর্টেরও আয় বেড়েছে।

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com