বুধবার, ২২ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

হিলি চেকপোষ্ট দিয়ে যাতায়াতের সংখ্যা বৃদ্ধি, বাড়েনি যাত্রীদের সেবার মান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,হিলি প্রতিনিধি: হিলি চেকপোষ্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী যাতায়াত আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে, পাশাপাশি বেড়েছে সরকারের রাজস্ব । তবে সেবার মান বাড়ানো হলে আরও বেশী রাজস্ব পাবে সরকার এমন অভিমত যাত্রীদের। এদিকে যাত্রীসেবার মান আরও বাড়ানো হবে বলছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ভৌগোলিক অবস্থাগত দিক থেকে কোলকাতা, চেননাই, মাদ্রাজ, দার্জিলিং সহ ভারতের বিভিন্ন জেলার সাথে হিলি’র সড়ক ও ট্রেন যোগাযোগ অনেক ভালো থাকায় চিকিৎসা নিতে যাওয়া রুগি, শিক্ষার্থী, ভ্রমনকারিরা এবং দেশী-বিদেশী নাগরিক সহজ পথে চলাচলের জন্য এই হিলি চেকপোষ্ট বেছে নিয়েছে। আর এ কারনে যাত্রী যাতায়াতও বেড়েছে এই পথে।

পাসপোর্ট যাত্রীরা জানান, পিছু ছাড়ছেনা সেই সোনাতন পদ্ধতিতে যাত্রীদের ব্যাগেজ তল্লাসী। নেই ব্যাংক সুবিধা, নেই রেষ্টুরেন্ট। হিলি চেকপোষ্টটির একমুখি পথ ধরে পন্য আমদানি-রপ্তানির পাশাপাশি ঝুঁকির মাঝে যাতায়াত করতে হচ্ছে ।

এদিকে কাষ্টমস সুত্রে জানা গেছে, গেলো ১৮ সালের জানুয়ারী থেকে ডিসেম্বর পর্যন্ত পুরো এক বছরে ১ লাখ ৬৮ হাজার ২৩৫ জন দেশী-বিদেশী নাগরিক পাসপোটে এই হিলি চেকপোষ্ট দিয়ে যাতায়াত করেছে। এর মধ্যে করমুক্ত ৯৪২ জন ছাড়াই ৮৫ হাজার ২৮৫জন বহিঃগমন যাত্রীদের কাছে হিলি কাষ্টমস ভ্রমন কর থেকে রাজস্ব আয় করেছে ৪ কোটি ২৬ লাখ ৪২ হাজার ৫ শত টাকা।

হিলি কাষ্টমস রাজস্ব কর্মকর্তা মুজিবুর রহমান জানান, গত ১ বছরে বর্হিগমনে দেশী-বিদেশী নাগরিকদের কাছে থেকে ভ্রমন কর থেকে রাজস্ব আয় করেছে ৪ কোটি ২৬ লাখ ৪২ হাজার ৫ শত টাকা। যাত্রী সেবার মান বাড়ালে রাজস্ব বেড়ে উঠবে দ্বিগুন।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com