রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

হার না মানা প্রতিবন্ধী রেবেকার দৃষ্টান্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ২৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাহবুব রহমান সুমন, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: অভাবের সংসারে শারীরিক প্রতিবন্ধী হয়ে জন্ম নেয় রেবেকা সুলতানা । এ নিয়ে মা-বাবার দু’শ্চিন্তার শেষ ছিল না। দুহাতের ও পায়ের আঙ্গুল ছোট বড়, কিন্তু ইচ্ছাশক্তি ও পরিশ্রম মেয়েটিকে দমাতে পারেনি। এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। সে এখন ওই গ্রামের দৃষ্টান্ত।

রেবেকা সুলতানা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের মধ্য কাশিপুর গ্রামের একরামুল হক ও মোশের্দা বেগমের মেয়ে। কাশিপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। মাত্র দুই শতাংশ বাড়ী চালায় বসবাস করে রেবেকার বাবা দিনমজুরের কাজ করে কোন ভাবে সংসার চালিয়ে অতিকষ্ঠে লেখাপড়ার খরচ বহন করত । রেবেকার এক ভাই প্রাথমিকে পড়ে। মা মোর্শেদা বেগম দর্জির কাজ করে সংসার খরচে স্বামীকে মাঝে মাঝে সাহায্য করতেন।

বেকেরা সুতলতানা বলেন, হাত দিয়ে লিখতে তার আগে অনেক সমস্যা হত এখন আর বেশী সমস্যা হয় না । তার জন্য তার মা অনেক কষ্ট করেছেন। পড়ালেখা শিখে ভাল শিক্ষক হতে চায় সে।

কাশিপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রাধান শিক্ষক জায়দুল হক বলেন, প্রতিবন্ধী হলেও রেবেকা সুলতানা  কখনো ক্লাস ফাঁকি দিত না। তার হাতের লেখা অনেকের চেয়ে সুন্দর। সে পঞ্চম শ্রেণীতে জিপিএ ৫ ও অষ্টম শ্রেণিতে জিপিএ ৫সহ সাধারণ বৃত্তি পেয়েছিল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com