বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

হামলার দায় সরকার এড়াতে পারে না-ইমরান এইচ সরকার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ মার্চ, ২০১৮
  • ২০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, নিরাপত্তার মধ্যে জাফর ইকবালের ওপর হামলার দায় সরকার এড়াতে পারে না।

শনিবার সন্ধ্যায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে জাফর ইকাবালের ওপর হামলার প্রতিবাদে মশাল মিছিল পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন। মশাল মিছিলটি শাহবাগ থেকে কাটাবন গিয়ে পুনরায় শাহবাগ এসে শেষ হয়। এতে প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

ইমরান বলেন, জাফর ইকবালের ওপর হামলার ঘটনা প্রমাণ করে দেশের প্রগতিশীল মানুষরা নিরাপদ নয়। আমরা কেউ নিরাপদ নই।

তিনি আরও বলেন, ২০১৫ সালে অভিজিতের ওপর যখন হামলা হয় তখনই আমরা বলেছিলাম জঙ্গিদের পৃষ্ঠপোষকতা দেয়া হলে যে কারো ওপর হামলা হবে। তারই প্রমাণ আজকের হামলা।

ইমরান বলেন, বিভিন্ন সময় যখন হামলা হয় তখন আমরা দেখেছি কীভাবে সেগুলোকে ধামাচাপা দেয়া হয়েছে। কীভাবে বিচারহীনতার সংষ্কৃতিকে লালন করা হয়েছে। এ সময় তিনি আগামীকাল বিকেল ৪টায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

উল্লেখ্য, শনিবার বিকেলে লেখক ও শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাত করা হয়। আহতাবস্থায় জাফর ইকবালকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com