মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে আরাকান আর্মির হেফাজত থেকে ১৬ জেলেকে ফেরত এনেছে বিজিবি ৬ দিনের ছুটি শেষে হিলিতে আমদানি-রপ্তানি শুরু সাকিবের দেশে আসা-যাওয়ায় আইনি বাধা নেই: ক্রীড়া উপদেষ্টা আমরা শুনতে চাই না বিচারকরা ঘুষ খায়: ডা. শফিকুর কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন পিএসসির চেয়ারম্যান ও চার সদস্যের শপথ হজ ব্যবস্থাপনায় দুই কমিটি গঠন কাপ্তাইয়ে দুই স্কুল, এক মাদ্রাসায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বই পড়া’ চালু ঘানার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ বাংলাদেশের রোবট তৈরি করে নবম শ্রেণির ছাত্রের চমক সাবেক বিমানমন্ত্রী ফারুক খান গ্রেপ্তার ছাত্র আন্দোলনে রাজন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছে সরকার: শ্রম উপদেষ্টা

হরিয়ানায় ব্ল্যাক ফাঙ্গাসে ৫০ জনের মৃত্যু

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৩০ মে, ২০২১
  • ৪৩ বার পড়া হয়েছে

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে ভারতের হরিয়ানা রাজ্যে এখনো পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিভিন্ন হাসপাতালে এই ভয়ানক রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন আরো অন্তত ৬৫০ জন। রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খাত্তারি আজ রবিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে মনোহর লাল বলেন, এখনো পর্যন্ত হরিয়ানায় ৭৫০ জনের দেহে ব্ল্যাক ফাঙ্গাসের উপস্থিতি ধরা পড়েছে। এর মধ্যে ৫৮ জন ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন এবং ৫০ জন মারা গেছেন। অপরদিকে চিকিৎসা নিচ্ছেন ৬৫০ জন। তিনি জানান, ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসায় ব্যবহৃত ইঞ্জেকশন সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছে রাজ্য সরকার। বেশ কিছু সরকারি হাসপাতালে ইতোমধ্যেই এসব ইঞ্জেকশন ব্যবহার করা হচ্ছে। তিনি বলেন, আমরা এখন পর্যন্ত ৬ হাজার ইঞ্জেকশনের শিশি হাতে পেয়েছি। আগামী দুই দিনে আমরা আরও ২ হাজার ইঞ্জেকশন পাব। এছাড়া আরও ৫ হাজার ইঞ্জেকশনের অর্ডার দেওয়া হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার ব্ল্যাক ফাঙ্গাস বা মিউকরমিকোসিস রোগে আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের শয্যা সংখ্যা ২০ থেকে ৭৫য়ে বাড়ানোর নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। কোনো বিলম্ব না করে রোগীদের জন্য ওষুধ সহজলভ্য রাখতে স্থানীয় কর্মকর্তাদের নির্দেশ দেন অনিল ভিজ। একই সঙ্গে ইঞ্জেকশন এবং অন্যান্য ওষুধের ক্ষেত্রেও যেন সঙ্কট তৈরি না হয় সে বিষয়ে সতর্ক করা হয়।

এদিকে, ভারতের পশ্চিমবঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। পশ্চিমবঙ্গে এনিয়ে দুইজন নারীর মৃত্যুর ঘটনা ঘটল। এ পর্যন্ত রাজ্যটিতে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা ২৩ জন।

সূত্র: এনডিটিভি।

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com