সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি কর্মচারী হত্যায় হাজী সেলিমসহ ৩ জনকে গ্রেফতার দেখানো হলো করাচি বিমানবন্দরের পাশে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিক পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি ১৪৪ ধারা ভঙ্গ, পিটিআইয়ের নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা মামলায় ওসি গ্রেপ্তার সিন্দুকের ভেতর শাশুড়ির মরদেহ, পুত্রবধূ আটক বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ড পেল বিকাশ ২০ বছরের ছোট সারার সঙ্গে রণবীরের রোমান্স, হতাশ নেটিজেনরা রনি হত্যা : ৩৪ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি নুর ইসলাম গ্রেপ্তার রূপালী সঞ্চয়-ঋণদান সমবায় সমিতির এমডি-ম্যানেজার গ্রেপ্তার মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার সব পক্ষের সঙ্গে কথা বলে গণমাধ্যম সংস্কার কমিশন গঠন সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ

হজ ও ওমরা বর্জনের ফতোয়া জারি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ মে, ২০১৯
  • ৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: হজ ও ওমরা বয়কট করার আহ্বান জানিয়েছেন লিবিয়ার গ্র্যান্ড মুফতি সাদিক আল ঘারিয়ানি। সৌদি আরব কর্তৃক ইয়েমেনের ওপর যুদ্ধের প্রতিবাদে এ আহ্বান জানান তিনি।

লিবিয়ার গ্র্যান্ড মুফতি বলেন, ‘মুসলমানরা হজ ও ওমরার ইবাদত করতে অর্থ খরচ করে সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনায় গমন করেন। সৌদি সরকার ইয়েমেনের ওপর আগ্রাসী আক্রমনে মুসলমানদের এ হজ-ওমরা থেকে প্রাপ্ত অর্থ খরচ করেন।

মুসলমানদের পবিত্র ইবাদত হজ ও ওমরা থেকে প্রাপ্ত অর্থই ইয়েমেনের নিরীহ শিশু-নারী-পুরুষের ওপর আক্রমন ঠেকাতেই দ্বিতীয় বার হজও ওমরা থেকে বিরত থাকার ফতোয়া ঘোষণা করেন তিনি।

সাদিক আল ঘারিয়ানি ইয়েমেনের নিরীহ মুসলমান নারী-শিশুদের কথা চিন্তা করে সৌদি আরবের যুদ্ধনীতির প্রতিবাদে হজ-ওমরা বর্জনের আহ্বান জানান।

যারা ইতিপূর্বে হজ ও ওমরা পালন করেছেন, এ পরিস্থিতিতে তাদের দ্বিতীয় বার হজ ও ওমরা পালন করা উচিত নয়।

গ্র্যান্ড মুফতি প্রকাশ্যে লিবিয়ার টেলিভিশন চ্যানেল ‘ইয়ান লিবিয়া’ (Ean Libya) তে এ ফতোয়া ঘোষণা করেন

বাংলা৭১নিউজ/এম.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com