বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

স্রোতে ব্যাহত ফেরি চলাচল, নদী পারাপারে সময় লাগছে দ্বিগুণ

রাজবাড়ী প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ১৩ বার পড়া হয়েছে

পদ্মা নদীতে পানি বাড়তে শুরু করায় দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দেখা দিয়েছে তীব্র স্রোত। ফলে ফেরিতে নদী পারাপারে সময় লাগছে আগের তুলনায় প্রায় দ্বিগুণ। তবে এখনও বিপদসীমার নিচে রয়েছে পদ্মার পানি।

সোমবার (১৭ জুলাই) সকালে দৌলতদিয়া ঘাট বিআইডব্লিউটিসি ও পানি পরিমাপের (গেজ পাঠক) মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় পদ্মা নদীর দৌলতদিয়া পয়েন্টে ৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। তবে এখনও বিপদসীমার অনেকে নিচে রয়েছে পানি। এছাড়া জেলার পাংশা সেনগ্রাম ও সদরের মহেন্দ্রপুর পয়েন্টেও বিপদসীমার নিচে রয়েছে পদ্মার পানি।

এদিকে স্রোতের কারণে ফেরিতে নদী পারাপারে সময় সময় বেশি লাগলেও দৌলতদিয়া প্রান্তে যানবাহনের কোনো সিরিয়াল তৈরি হয় নি। ফলে দক্ষিণ পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা যানবাহন সরাসরিই ফেরিতে উঠতে পারছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন বলেন, নদীতে পানি বাড়ছে এবং একই সঙ্গে বাড়ছে স্রোত। ফলে ফেরি পারাপারে সময় একটু বেশি লাগছে। তবে দৌলতদিয়া প্রান্তে যানবাহনের কোনো সিরিয়াল নেই। বর্তমানে যানবাহনের চাপ কম থাকায় ১৮টি ফেরির মধ্যে ছোট বড় ১২টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। দৌলতদিয়া প্রান্তে চারটি ফেরি ঘাট সচল রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com