শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত

স্বাশিপের সভাপতি মান্নান, সাধারণ সম্পাদক শাহজাহান পুনঃনির্বাচিত

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

স্বাধীনতা শিক্ষক পরিষদ জাতীয় কার্যকরী সংসদের দ্বিতীয় জাতীয় বিশেষ সাধারণ সভা আজ সোমবার ঢাকাস্থ সেগুনবাগিচা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রফেসর মোঃ সাজিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু, শোক প্রস্তাব পাঠ করেন দফতর সম্পাদক নারায়ণ চন্দ্র দাস এবং আয় ব্যয়ের বিবরণী পেশ করেন কোষাধ্যক্ষ অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম। বক্তব্য রাখেন স্বাশিপ প্রফেসর ড. এম নুরুল ইসলাম, প্রফেসর ড. মনিরুজ্জামান, অধ্যক্ষ এস এম একরামুল হক, সাইদুর রহমান পান্না, অধ্যক্ষ মোশারফ হোসেন মুকুল, উপাধ্যক্ষ আ,ন,ম সাইফুদ্দিন শাহীন, অধ্যক্ষ রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, মঈনুল হোসেন, মোজাম্মেল হক, অধ্যক্ষ জুলফিকার আলী, অধ্যক্ষ মামুনুর রশিদ, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম প্রমুখ। বিশেষ কাউন্সিলে জাতীয় কার্যকরি সংসদের নেতৃবৃন্দ ছাড়াও স্বাধীনতা শিক্ষক পরিষদের ৭৬ টি সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে গঠিত দেশের বৃহত্তম শিক্ষক সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর এই বিশেষ কাউন্সিল অধিবেশনে বক্তারা স্বাধীনতা ও দেশ বিরোধী সকল ষড়যন্ত্র প্রতিহত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি নির্ভর আধুনিক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানোর সরকারের উদ্যোগকে স্বাগত জানান। বক্তারা শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের মাধ্যমে শিক্ষা বৈষম্য দূরীকরণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। বক্তারা বলেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ছাড়া আধুনিক বিশ্বের উপযোগি টেকসই শিক্ষা সম্ভব নয়।

অধিবেশনের দ্বিতীয় পর্বে পরবর্তী দুই বছরের জন্য নতুন নেতা নির্বাচন করা হয়। উক্ত নেতা নির্বাচন পর্বে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয় এর সাবেক উপাচার্য প্রফেসর ড. এম. নুরুল ইসলাম এবং নির্বাচন কমিশনার হিসেবে প্রফেসর সাজিদুল ইসলাম ও প্রফেসর ড. মুনিরুজ্জামান দ্বায়ীত্ব পালন করেন। উপস্থিত কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী’কে সভাপতি এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সাবেক সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির সদস্য অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু’কে সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত করেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com