বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা সনাতন ধর্মাবলম্বীদের নিশ্চিন্তে থাকতে বললেন পররাষ্ট্র উপদেষ্টা সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা আজ ঢামেক হাসপাতালে টাকা চুরির অভিযোগে নারীসহ আটক ২ মিয়ানমারের নৌ বাহিনীর গুলিতে নিহত ১, ৬০ জেলেকে অপহরণ টিসিবির কার্ড নিয়ে বিএনপি-জামায়াতের সংঘর্ষ, গুলি পাবিপ্রবিতে ছয় সহকারী প্রক্টর ও ১১ ছাত্র উপদেষ্টা নিয়োগ আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ, বাড্ডা-রামপুরা সড়কে যান চলাচল বন্ধ ওসি মনিরের সম্পদের পাহাড় কারাগারে সাবেক এমপি বোমা মানিক গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা বিদেশি পিস্তল-গুলিসহ গ্রেফতার এক ব্যক্তি

সোনারগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ কালবৈশাখী ঝড়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বিভিন্ন এলাকায় ঘরবাড়ি, গাছপালা, বৈদ্যুতিক লাইন ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার রাতে আকস্মিক এ ঝড়ে সোনারগাঁওয়ের প্রসিদ্ধ মৌসুমী ফল লিচু ও আমের ব্যাপক ক্ষতি হয়েছে। অধিকাংশ বাগানে লিচুর ডাল ভেঙে গেছে ও লিচু ঝরে পড়েছে।

ঝড়ে অনেক এলাকায় বৈদ্যুতিক খুঁটি ভেঙে যাওয়ায় ও তার ছিড়ে পড়ায় বৈদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অনেক এলাকায় ক্যাবল নেটওয়ার্ক ও ইন্টারনেটের লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে।

শনিবার রাত ৯টার দিকে সোনারগাঁ উপজেলার উপর দিয়ে আকস্মিক কালবৈশাখী ঝড় বয়ে যায়। ঝড়ে অনেক এলাকায় টিনের ঘরবাড়ি ভেঙে যায়। ধান, পাট ও শাক সবজিসহ বিভিন্ন ফসলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। অনেক এলাকায় গাছপালা ও বৈদ্যুতিক লাইনের খুঁটি ভেঙে পড়েছে।

সোনারগাঁ পৌরসভার লিচু ব্যবসায়ী মো. মুজিবুর রহমান জানান, সোনারগাঁওয়ে এবার লিচুর বাম্পার ফলন হয়েছিল। শনিবার রাতে কালবৈশাখী ঝড়ে অধিকাংশ বাগানের লিচু গাছের ডাল ভেঙে লিচু ঝরে পড়েছে। এতে লিচু ব্যবসায়ীরা এবার ব্যাপক ক্ষতির সম্মুখীন হবে। এছাড়াও ঝড়ে আমেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

গোয়ালদী এলাকার সবজি ব্যবসায়ী আবু হানিফ মিয়া জানান, করোনাভাইরাস আতংকে এমনিতেই কৃষক ও সাধারণ মানুষরা দিশেহারা। এরই মধ্যে কালবৈশাখী ঝড়ে অধিকাংশ এলাকার বিভিন্ন ফসলের ক্ষতি হওয়ায় সবার মাঝে হতাশা বিরাজ করছে।

সোনারগাঁ যুবসংঘ ক্লাবের সভাপতি মোতালেব মিয়া স্বপন জানান, ঝড়ে উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে সোনারগাঁ পৌরসভা এলাকায়। এ এলাকার বিভিন্ন গ্রামে ঘরবাড়ি, গাছপালা, বৈদ্যুতিক খুঁটি ও লিচুর সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সোনারগাঁ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. জোনাব আলী জানান, ঝড়ে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় অনেক বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে।

এছাড়াও অনেক এলাকায় গাছের ডাল পড়ে বৈদ্যুতিক তার ছিড়ে গেছে। রোববার দিনভর পল্লী বিদ্যুতের লাইনম্যানরা চেষ্টা চালিয়ে অধিকাংশ এলাকায় লাইন মেরামত ও নতুন খুঁটি স্থাপণ করে বৈদ্যুৎ সরবরাহ চালু করতে সক্ষম হলেও এখনও অনেক এলাকায় মেরামত কাজ চলমান রয়েছে।

বাংলা৭১নিউজ/এফএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com