মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব চীনে ওয়ালমার্টে ছুরিকাঘাতে নিহত ৩, আহত ১৫ সাগর-রুনি হত্যা: শিশির মনিরসহ লড়বেন ৯ আইনজীবী সাবেক এমপি জিন্নাহ ও কবির বিন আনোয়ারের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ, বিজিবি ও আনসারে আসছে বড় নিয়োগ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৯৩৪ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ টাকা গুজব ছড়িয়ে সংঘর্ষের পরিবেশ তৈরি করা হয়েছে: আসিফ মাহমুদ ব্যাটিং ব্যর্থতায় আড়াই দিনের টেস্টেও লজ্জার হার বাংলাদেশের ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার ড. দীলিপ নাথ ‘সুপারশপে পলিথিনের ব্যবহার বন্ধ যুগান্তকারী উদ্যোগ’ নোয়াখালীতে রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান কাজে না ফেরা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা মাছ ধরে বাড়ি ফেরার পথে বজ্রপাতে দুই জেলের মৃত্যু ময়মনসিংহে বিদ্যালয়ের নৈশপ্রহরী খুন, এলাকায় চাঞ্চল্য গুলিবিদ্ধ বলিউড তারকা গোবিন্দ, নেওয়া হয়েছে আইসিইউতে প্রধান উপদেষ্টার সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ উত্তরায় বিদেশি মদ-সোনা-অস্ত্রসহ গ্রেফতার এক ডা. শাহাদাতকে চট্টগ্রামের মেয়র ঘোষণা আদালতের বাংলাদেশ অলআউট ১৪৬ রানে, ভারতের লক্ষ্য ৯৫

সেপ্টেম্বরে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড, সূচি চূড়ান্ত

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

এশিয়া কাপ ও বিশ্বকাপের মাঝে একটি ‘স্যান্ডউইচ’ সিরিজ রয়েছে বাংলাদেশের। আগামী ১৭ সেপ্টেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

কিউইদের বিপক্ষে ঘরের মাঠে ওডিআই সিরিজটির সবকটি ম্যাচ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দিবারাত্রীর ম্যাচ তিনটি দুপুর ২টা থেকে মাঠে গড়াবে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। আজ (বৃহস্পতিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আরও জানা গেছে, ওয়ানডে বিশ্বকাপের পর আগামী নভেম্বরে ২টি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড টেস্ট দল। ২০২৩-২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন সিরিজটি খেলতে আগামী ২১ নভেম্বর ঢাকায় পা রাখবে সফরকারীরা। 

প্রথম টেস্টটি হওয়ার কথা রয়েছে ২৮ নভে.-২ ডিসেম্বর ও দ্বিতীয় টেস্ট চলবে ৬-১০ ডিসেম্বর। যদিও এখনো টেস্টের ভেন্যু ঘোষণা করা হয়নি। ২০১৩ সালের পর এই প্রথম বাংলাদেশের মাটিতে ওয়ানডে ও টেস্ট খেলতে আসছে কিউইরা।

আসন্ন এশিয়া কাপ সামনে রেখে জোর প্রস্তুতি চলছে বাংলাদেশের। আগামী ২৬ আগস্ট টুর্নামেন্টটি খেলতে দেশ ছাড়ার কথা সাকিব আল হাসানদের। ৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। ৩ সেপ্টেম্বর লাহোরে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচ।

গ্রুপ পর্ব ও সুপার ফোর পেরোতে পারলে কলম্বোয় ১৭ সেপ্টেম্বর ফাইনাল। বাংলাদেশ যদি ফাইনাল খেলতে পারে, তাহলে টুর্নামেন্টের পর একদিনও বিশ্রামের সুযোগ নেই সাকিবদের। ঠিক তিনদিন পর নেমে পড়তে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাঠে ওয়ানডে সিরিজ খেলতে। 

অন্যদিকে, ঘরের মাঠে নিউজিল্যান্ডের  বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষেও বিশ্রামের ফুরসত পাবে না টিম টাইগার্স। সিরিজ শেষের পরদিনই অর্থাৎ ২৭ সেপ্টেম্বর বাংলাদেশকে ধরতে হবে বিশ্বকাপের বিমান। ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর গুয়াহাটিতে আইসিসির দুটি প্রস্তুতি ম্যাচ রয়েছে বাংলাদেশের। 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সূচি

তারিখ ম্যাচ সময় ভেন্যু
২১ সেপ্টেম্বর ১ম ওয়ানডে দুপুর ২টা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম
২৩ সেপ্টেম্বর ২য় ওয়ানডে দুপুর ২টা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম
২৬ সেপ্টেম্বর ৩য় ওয়ানডে দুপুর ২টা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com