রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

সেনাবাহিনীর প্রস্তাব প্রত্যাখ্যান সুদানের বিক্ষোভকারীদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ মে, ২০১৯
  • ১১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সুদানের সামরিক পরিষদের জ্যেষ্ঠ সদস্য সালাহ উদ্দীন আব্দুল খালেক জানিয়েছেন, প্রস্তাবিত সুপ্রিম কাউন্সিলে তারা বেসামরিক লোকজনের সঙ্গে প্রতিনিধিত্বের জন্য প্রস্তুত। তবে এতে দুই পক্ষের প্রতিনিধি থাকতে হবে সমানভাবে। প্রতিনিধি হিসেবে বেসামরিক সংখ্যাগরিষ্ঠতাকে মানবেন না তারা। খবর আফ্রিকান নিউজের

অন্যদিকে সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভকারীরাও তাদের আন্দোলন অব্যাহত রেখেছেন। গত বৃহস্পতিবার সেনাবাহিনীকে পদত্যাগ করে বেসমারিক প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের জন্য ব্যাপক বিক্ষোভ হয়েছে সুদানে।

বিক্ষোভকারী নেতারা বলছেন, তারা সেনাবাহিনীর কাছে একটি খসড়া সংবিধান হস্তান্তর করেছেন। এখন তারা সেনাবাহিনীর পক্ষ থেকে জবাবের অপেক্ষা রয়েছেন।

তারা বলেন, খসড়া সংবিধানে অর্ন্তবর্তীকালীন সরকার কীভাবে পরিচালিত হবে, সে সম্পর্কে সেনাবাহিনীকে তারা বিস্তারিত জানিয়েছেন।

প্রসঙ্গত, সেনাবাহিনী ও প্রতিবাদকারীদের চাপে পড়ার পর সুদানের প্রেসিডেন্ট ওমর আল-বশির এপ্রিলের শুরুর দিকে পদত্যাগ করেন।

এর মাধ্যমে সুদানের প্রেসিডেন্ট ওমর আল বশিরের ৩০ বছরের শাসনের অবসান হয়েছে।

তবে রয়টার্স জানিয়েছে, দেশটির দারফুর অঞ্চলে গণহত্যার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

২০০৬ সালে শুরু হওয়া বিদ্রোহের সময় সুদানের দারফুর অঞ্চলে গণহত্যার অভিযোগে বশিরকে আন্তর্জাতিক অপরাধ আদালতে দোষী সাব্যস্ত করা হয়েছে। ওই সময়ে আনুমানিক ৩ লাখ মানুষ মৃত্যুবরণ করেছেন।

পাউরুটির দাম বাড়িয়ে দেয়ায় গত বছরের ডিসেম্বর থেকে তার বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন শুরু হয়েছে। এ ছাড়া দেশটির এটিএমগুলো নগদশূন্য করে দেয়া হয়।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com