রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

সুস্পষ্ট বার্তা না পাওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা জবি শিক্ষকদের

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ১৪ জুলাই, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

সার্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিলসহ সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

রোববার (১৪ জুলাই) ১৪তম সর্বাত্মক কর্মসূচি পালনকালে শিক্ষক নেতারা এ ঘোষণা দেন।

শিক্ষকরা বলেন, শিক্ষার মান উন্নয়ন ও ভবিষ্যতে ভালো মানের শিক্ষক পেতে হলে এ ধরনের পেনশন ব্যবস্থা অবিলম্বে বাদ দিতে হবে। সরকার থেকে কোনো সুস্পষ্ট বার্তা না পাওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান বলেন, আমাদের এ আন্দোলন প্রত্যয় স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বাতিল করার আন্দোলন। আমাদের স্বতন্ত্র বেতন কাঠামোর দাবি এখন পর্যন্ত পূরণ হয়নি। এটার বাস্তবায়ন আমরা চাই। আমাদের দাবি যৌক্তিক। যত বাধাই আসুক না কেন, আমরা আমাদের যৌক্তিক আন্দোলন চালিয়ে যাব। আমরা আমাদের শিক্ষাকে বাঁচাতে চাই, দেশকে বাঁচাতে চাই।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান বলেন, গতকাল (শনিবার) মিটিংয়ে আমাদের দাবির ব্যাপারে আমাদের শিক্ষক নেতারা সরকারের প্রতিনিধির সঙ্গে খোলামেলা আলোচনা করেছেন। কিন্তু সে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে আমার মনে হয় না। তাই যতদিন আমাদের দাবি বাস্তবায়িত না হচ্ছে, ততদিন আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।

এসময়  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মমিন উদ্দীন বলেন, গতকাল সরকারের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা সন্তোষজনক হয়েছে, এটা বলা যাবে না। আমরা বলতে পারি একটি আলোচনার দ্বার উন্মোচন করা হয়েছে। আমরা চেষ্টা করেছি প্রত্যয় স্কিম শিক্ষাক্ষেত্রে কতটা বিশৃঙ্খলা তৈরি করবে, সেটি তাদের বোঝাতে। আমাদের তিন দাবি মানা না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com