শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর

সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কায় সাউথখালীর ৮ সদস্য প্রার্থী

বাগেরহাট প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে শঙ্কায় পড়েছেন বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের আট ইউপি সদস্য পদপ্রার্থী। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের বেপরোয়া কর্মিবাহিনীর বিরুদ্ধে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত করার অপচেষ্টা, নিরীহ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি ও ভোটের দিন কেন্দ্র দখলের অভিযোগ করছেন তারা।

এসব অভিযোগের প্রতিকার চেয়ে এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে তারা বাগেরহাটের জেলা প্রশাসকসহ প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন জানিয়েছেন। অভিযোগকারীরা হলেন, ১ নম্বর সোনাতলা ওয়ার্ডের প্রার্থী শফিকুল ইসলাম ডালিম, ২ নম্বর বকুলতলা ওয়ার্ডের প্রার্থী দেলোয়ার হোসেন খলিল, ৩ নম্বর উত্তর-দক্ষিণ তাফালবাড়ী ওয়ার্ডের প্রার্থী জামাল হোসেন জমাদ্দার, ৪ নম্বর রায়েন্দা ওয়ার্ডের প্রার্থী শামসুল আলম রিপন, ৫ নম্বর উত্তর সাউথখালী ওয়ার্ডের আল আমিন খান, ৭ নম্বর বগী ওয়ার্ডের আবু হানিফ মুন্সী, ৮ নম্বর চালিতাবুনিয়া ওয়ার্ডের প্রার্থী জাহাঙ্গীর হোসেন খলিফা এবং ৯ নম্বর খুড়িয়াখালী ওয়ার্ডের প্রার্থী বাচ্চু মুন্সী।

এই আট ইউপি সদস্য প্রার্থী অভিযোগ করে বলেন, আমরা সবাই আওয়ামী লীগের নিবেদিত কর্মী। এর মধ্যে অনেকেই ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায় দলের বিভিন্ন পদে রয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে অনেকেই জামায়াত-বিএনপির সক্রিয় কর্মী। তরপরও আমরা নিজ দলের নেতাদের কাছ থেকে কোনোপ্রকার সহযোগিতা তো দূরের কথা উল্টো আমরাই হয়রানির শিকার হচ্ছি। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের বাহিনীর হাতে এর মধ্যে আমার একাধিক হামলা-মামলার শিকার হয়েছি। তারা অনেকেই বিরোধী দলের প্রার্থীদের পক্ষে প্রকাশ্যে প্রচার-প্রচারণায় নেমেছেন।

তারা আরো অভিযোগ করে বলেন, সাউথখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ তিনি নিজেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পক্ষে সরাসরি প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছেন। এমনকি, তিনি তার সমর্থিত প্রার্থীদের যেকোনো মূল্যে বিজয়ী করে আনবেন বলেও ঘোষণা দেন। তার এমন প্রকাশ্য ঘোষণায় আমরা ভীতির মধ্যে আছি। এতে আমাদের কর্মী-সমর্থক ও সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। আমরা নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ চাই।

ইউনয়িন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান বলেন, আমার বিরুদ্ধে যারা অভিযোগ করেছেন তারা জনশূন্য প্রার্থী। তা ছাড়া, কোনো প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অংশগ্রহণের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। যারা এসব অপপ্রচার করছেন তারা এর একটিও প্রমাণ করাতে পারবেন না। আমি সাউথখাালী ইউনিয়নে একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসনের কাছে দাবি জানাই।

এ ব্যাপারে সাউথখালী ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওয়াসিম উদ্দিন বলেন, ইউপি সদস্য পদপ্রার্থীদের অভিযোগের বিষয়ে পর্যবেক্ষণ করে সত্যতা পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com