রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ ও কাউন্সিলর মানিক ৫ দিনের রিমান্ডে লেবাননে ইসরায়েলি হামলায় ২ লাখ মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ সুনামগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জেলের মৃত্যু ছাত্রলীগের বিরুদ্ধে মামলা ও গণতদন্ত কমিশন গঠন করা হবে : হাসনাত তিস্তার পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৩ হাজার মানুষ ভয়াবহ বন্যায় নেপালে নিহত শতাধিক মিয়ানমারে যাচ্ছেন ১২৩ বিজিপি-সেনা, ফিরছেন ৮৫ বাংলাদেশি সালমান-আনিসুল-নুর আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার কারাগারে মাহমুদুর রহমান

সুন্দরবনে দুই বনদস্যু আটক, তিন জেলে উদ্ধার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২ মার্চ, ২০২০
  • ৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(সাতক্ষীরা)প্রতিনিধি: পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের গহীনে সীমান্তবর্তী রায়মঙ্গল নদীসংলগ্ন মোহস্তখালী খালে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ দুই বনসদ্যুকে আটক করেছেন কৈখালী কোস্টগার্ড সদস্যরা।

এ সময় দস্যুদের ডেরা থেকে তিন জেলেকে উদ্ধার করা হয়।

আটক দুই বনদস্যু হলেন বাগেরহাট জেলার রামপাল থানার ইউসুফ শেখের ছেলে গোলাম শেখ (৩৬) এবং ভারতের দক্ষিণ ২৪ পরগুনা জেলার জেলিয়াখালী গ্রামের আব্দুল হাই মোল্লার ছেলে জালাল উদ্দিন মোল্লা (৫০)।

আটকরা জানান, ভারতে বসবাসকারী বনদস্যু জোনাব বাহিনীর প্রধান জোনাব আলীর (বর্তমান নাম সুমন সরদার) নির্দেশে তারা সুন্দরবনে জেলেদের জিম্মি করে মুক্তিপণ আদায় করতেন।

গতকাল রবিবার (১ মার্চ) রাত ৯টার দিকে দুই বনদস্যুকে আটক করার সময় অপর দুই বনদস্যু বুলবুল ও ফারুক গাজী চারটি অস্ত্রসহ ভারত সীমান্তে পালিয়ে যান।

উদ্ধার তিন জেলে হলেন শ্যামনগর উপজেলার কালিঞ্চী গ্রামের শামসুর শেখের ছেলে বাবলু শেখ (৩২), একই গ্রামের নওশের মল্লিকের ছেলে শহিদুল মল্লিক (৩০) এবং দক্ষিণ কদমতলা গ্রামের মৃত সাকাত শেখের ছেলে রেজাউল শেখ (৩৬)। তাঁরা জানান, কৈখালী বন অফিস থেকে অনুমতি (পাশ) নিয়ে সুন্দরবনে কাচিকাটা খালে মাছ ধরার সময় গত ২৭ ফেব্রুয়ারি মুক্তিপণের দাবিতে তাদেরকে অপহরণ করা হয়।

কৈখালী কোস্টগার্ডের চিফ পেটি অফিসার (সিপিও) নজরুল ইসলাম বলেন, সুন্দরবনে মোহন্তখালী খালে জেলে বহরে ডাকাতির প্রস্তুতির খবর গোপনে নিশ্চিত হয়ে তাঁর নেতৃত্বে অভিযান চালান কোস্টগার্ড সদস্যরা। এ সময় একটি একনলা বন্দুক ও দুই রাউন্ড তাজা গুলিসহ দুই বনদস্যুকে আটক করা হয়। আটক বনদস্যুদের শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলহাজ্ব নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন। আটক বনদস্যুদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ\আরপি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com