মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাসচাপায় কলেজছাত্রীর মৃত্যু, চালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ২ চিকিৎসাধীন শিশু জিহাদকে মামার জিম্মায় দেওয়ার নির্দেশ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয় পবা-মোহনপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত সিটি টোলের নামে চাঁদাবাজিতে বাড়ছে নিত্যপণ্যের দাম : সাঈদ খোকন ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু

সুদের হার সিঙ্গেল ডিজিটে আনার আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ব্যাংকের সুদের হার কমাতে ব্যাংক মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ব্যাংকের সুদের হার কমাতে হবে। সিঙ্গেল ডিজিটে আনতে হবে। না হলে বিনিয়োগ সম্ভব নয়। সুদের হার চড়া থাকলে ব্যবসায়ীরা বিনিয়োগ করতে আগ্রহী হবে না। দেশে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি পাবে না এবং কর্মসংস্থান তৈরি হবে না।

শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ব্যাংক মালিকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সদস্যদের উদ্দেশ্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ব্যাংক মালিকদের সংগঠনের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দিতে গণভবনে যান শুক্রবার সন্ধ্যায়।

অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংকের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৬৩ কোটি টাকা অনুদান দেয়া হয়। এ সময় বিএবির চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার, সহ-সভাপতি এম শহিদুল আহসান ও আরাস্তু খানসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশে কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন এলাকায় ১০০টি শিল্পাঞ্চল করছি। এসব শিল্পাঞ্চলে যারা বিনিয়োগ করবেন বা ব্যবসা করবেন তারা অনেকেই ব্যাংকের ওপর নির্ভরশীল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com