রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু

সিরিয়ায় সন্ত্রাসী হামলায় ৪ রুশ সামরিক উপদেষ্টা নিহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৮ মে, ২০১৮
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ার দেইর আয-যৌরে সন্ত্রাসীদের হামলায় চার রুশ সামরিক উপদেষ্টা নিহত হয়েছে। রুশ সেনাবাহিনী আজ (রোববার) এক বিবৃতিতে বলেছে, গতরাতে সন্ত্রাসীরা সিরিয়ার সেনাবাহিনীর কামান ইউনিটে হামলা চালিয়েছে।

এ সময় সেখানে রুশ উপদেষ্টারা উপস্থিত ছিলেন। এর ফলে ঘটনাস্থলেই দুই রুশ সামরিক উপদেষ্টা নিহত ও পাঁচজন আহত হয়। হাসপাতালে নেয়ার পর আরও দুই রুশ সামরিক উপদেষ্টা প্রাণ হারান।

রুশ বিবৃতিতে আরও বলা হয়েছে, সন্ত্রাসীরা গোলাবর্ষণ করার পর সংঘর্ষ শুরু হয় এবং প্রায় এক ঘন্টার সংঘর্ষে ৪৩ সন্ত্রাসী নিহত ও ছয়টি সাজোয়াযান ধ্বংস হয়েছে।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদের অনুরোধে ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর থেকে রাশিয়া সন্ত্রাসবিরোধী বিমান হামলা শুরু করে। সন্ত্রাসবিরোধী অভিযানে রাশিয়া ব্যাপক সাফল্যও পেয়েছে।

সিরিয়ায় রাশিয়ার দু’টি সামরিক ঘাঁটি রয়েছে। সন্ত্রাসীরা সেখানে বহু বার হামলার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে।

সিরিয়ায় বিপুল সংখ্যক মার্কিন সেনাও মোতায়েন রয়েছে। তবে দেশটি এসব সেনা মোতায়েনের জন্য সিরিয় সরকারের অনুমতি নেয় নি।

আমেরিকা ও তার কয়েকটি মিত্র দেশের সরাসরি সহযোগিতায় সিরিয়ায় সন্ত্রাসী তৎপরতা ছড়িয়ে পড়েছে। কিন্তু সেই আমেরিকাই এখন সেখানে সন্ত্রাসবাদবিরোধী অভিযান পরিচালনার দাবি করে আসছে।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com