রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ

সিনিয়রদের সঙ্গে আগেও সমস্যা ছিল না, এখনও হবে না: হাথুরু

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে

২০১৪ থেকে ২০১৭- এই তিন-চার বছরে বাংলাদেশের ক্রিকেটে উন্নতির অনেক ছোঁয়া লেগেছে। এই সময়ের মধ্যে বাংলাদেশ ওয়ানডেতে শক্তিধর দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। টেস্টে কিছু সাফল্য পেয়েছে। টি-টোয়েন্টিতেও নিজেদের গড়ে নিতে শুরু করেছিলো। কিন্তু নানা কারণে হঠাৎ করেই কোচ চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগ করে চলে যাওয়ার কারণে সেই উন্নতিতে কিছুটা ব্যাঘাত ঘটেছে বৈ কি।

যদিও বাংলাদেশের ক্রিকেটের উন্নতির এই পর্যায়ে কিছু বিতর্কও সঙ্গী হয়েছে হাথুরুর। তাকে কড়া হেডস্যার হিসেবেই দেখতে শুরু করেছিলো সবাই। জুনিয়রদের কথা দুরে থাক, সিনিয়রদেরও তিনি তোয়াক্কা করতেন না। এ কারণে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে হাথুরুর ঝামেলা লেগেছিলো বলে বাতাসে গুঞ্জন ছিল।

বলা হয়ে থাকে, হাথুরুর কারণেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছিলেন মাশরাফি। মাহমুদউল্লাহ রিয়াদকে অনেকটাই সাইড করে ফেলা হয়েছিলো। সাকিবের সঙ্গে ঝামেলা তৈরি হয়েছিলো হাথুরুর।

দ্বিতীয় মেয়াদে যখন হাথুরুসিংহে বাংলাদেশে আসলেন, তখন আবারও সেই পুরনো প্রসঙ্গ নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে। তখনকার ক্রিকেটারদের মধ্যে শুধু মাশরাফি নেই এখন। বাকি চারজনতো এখনও রয়েছেন। এমনকি সাকিব আল হাসানের বিষয়ে হাথুরু মন্তব্য করেছেন বলেও গুঞ্জন রয়েছে।

এসব বিষয়েই আজ জানতে চাওয়া হয় হাথুরুসিংহের কাছে। সোমবার রাতে ঢাকায় পৌঁছার পর আজ আনুষ্ঠানিকভাবে মিডিয়ার মুখোমুখি হয়েছেন তিনি। সেখানেই সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কের বিষয়ে জানতে চাইলে হাথুরুসিংহে বলেন, ‘সিনিয়রদের সঙ্গে কখনো আমার ঝামেলা ছিল বলে মনে করি না। আগেও কখনো অ্যাডজাস্টমেন্টে আমার সমস্যা হয়নি। এবারও হবে না।’

হাথুরু জানিয়েছেন, ঢাকায় এসেই সব ক্রিকেটারের সঙ্গে কথা বলেছেন তিনি। সিনিয়রদের সঙ্গে কথা হয়েছে। আশা করছেন, এবার আর কোনো সমস্যা হবে না।

গুঞ্জন রয়েছে, সাকিবের কমিটমেন্ট নিয়ে নাকি প্রশ্ন তুলেছেন হাথুরু। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,‘এ বিষয়ে আমার কিছুই জানা নেই। কখনো এমন চিন্তাও করিনি, বলিওনি। সিনিয়রদের সঙ্গে সে অর্থে তেমন সমস্যা ছিল না। আশা করি হবেও না।’

সিনিয়র ক্রিকেটারদের ভূমিকাকে খাটো করে দেখবেন না কিংবা দলের মধ্যে সিনিয়রদের যে ভূমিকা রয়েছে, তা পরিবর্তন করবেন না বলেও জানালেন হাথুরুসিংহে। তিনি বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটে সিনিয়র ক্রিকেটাররা অনেক বড় অবদান রেখে যাচ্ছে। আমি মনে করি না যে তাদের এই ভূমিকায় খুব বেশি পরিবর্তন আনার প্রয়োজন রয়েছে।

ঢাকায় আসার পর মাত্র এক সপ্তাহ সময় পাচ্ছেন দল নিয়ে কাজ করার। এ স্বল্প সময় কতটুকু প্রস্তুতি নিতে পারবেন? কিংবা দলকে কতটা চিনতে পারবেন? জানতে চাইলে হাথুরু বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে আমি খেলোয়াড়দের অবজার্ভ করবো। নতুনদের মধ্যে যাদেরকে দেখিনি তাদেরকে দেখার চেষ্টা করবো। পুরনোদের সম্পর্কে তো জানি।’

‘আমাকে এখন শুধু খেলোয়াড় অবজার্ভেশন এবং যারা দল পরিচালনা করছে তাদের মতামতের ওপরই নির্ভর করতে হবে। নিজে থেকে সিদ্ধান্ত নেয়ার জন্য আগে খেলোয়াড়দের দেখতে হবে এবং এরপর কাজ শুরু করতে পারবো।

বাংলা৭১নিউজ/এএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com