মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবরোধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২২ মে, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জের পুল এলাকায় বকেয়া বেতনের দাবিতে প্যাপিলন নিট কম্পোজিট লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে।

এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়ক অবরোধ ও কর্মবিরতি পালন করেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে তারা। পরে পুলিশের উপস্থিতিতে মালিক পক্ষের লোকজন বকেয়া বেতন দেয়ার আশ্বাস দিলে দুপুরে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

পুলিশ ও শ্রমিকরা জানায়, সিদ্ধিরগঞ্জ পুলের এমএস টাওয়ারে অবস্থিত প্যাপিলন নিট কম্পোজিট কারখানার ইউনিট-২ এ ২৮০ শ্রমিক কাজ করছে। শ্রমিকদের গত এপ্রিল মাসের বেতন বকেয়া রয়েছে। এ বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সকাল ৮টায় কারখানায় এসে কাজে যোগ না করে কর্মবিরতি পালন করে।

পরে শ্রমিকরা বেতন পাওয়ার আশ্বাস না পেয়ে সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কে গিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় শ্রমিকরা বিক্ষোভ করে। খবর পেয়ে শিল্পাঞ্চল পুলিশ ও থানা পুলিশ ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে পুলিশের কর্মকর্তারা শ্রমিকদের বুঝিয়ে-শুনিয়ে কারখানার ভেতরে নিয়ে গেলে যানবাহন চলাচল শুরু হয়। দুপুর ১টায় মালিক পক্ষের লোকজন পুলিশের উপস্থিতিতে আগামী বৃহস্পতিবার বেতন দেয়ার আশ্বাস দেয়। পরে শ্রমিকরা কাজে যোগ দেয়।

নারী শ্রমিক শাহনাজ বেগম জানান, সর্বশেষ ১৫ মে আমাদের বকেয়া বেতন দেয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার পর্যন্তও বেতন পরিশোধ করা হয়নি। ফলে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

প্যাপিলন নিট কম্পোজিট কারখানার পরিচালক (মার্কেটিং ও অপারেশন) ফারুক হোসেন জানান, শ্রমিকদের এক মাসের বেতন বকেয়া রয়েছে। আগামী বৃহস্পতিবার তাদের বেতন দেয়া হবে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম বলেন, শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নামে। অল্প কিছু সময় রাস্তায় অবরোধ করেছিল তারা। পরে আমরা তাদেরকে রাস্তা থেকে সরিয়ে ফ্যাক্টরির ভেতরে নিয়ে যাই। মালিক পক্ষ আগামী বৃহস্পতিবার বকেয়া বেতন দেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়ে কাজে যোগ দেয়।

বাংলা৭১নিউজ/আর এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com