বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন

সাড়ে ১৪ বছরে বদলে গেছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ১৬ বার পড়া হয়েছে
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফাইল ছবি

দেশের মানুষের ভাগ্য পরিবর্তনই আওয়ামী লীগের লক্ষ্য জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, গত সাড়ে ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে।

রোববার (২ জুলাই) সকালে দুদিন সফরের শেষ দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্থানীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, গ্রাম আর গ্রাম নেই; সব জায়গায় উন্নয়নের ছোঁয়া লেগেছে যা বিশ্বে স্বীকৃত। বাংলাদেশ এখন রোল মডেল। আজ বাংলাদেশকে একটা জায়গায় নিয়ে এসেছি। বাংলাদেশের এ উন্নয়ন করতে পারতাম না, যদি টুঙ্গিপাড়া কোটালীপাড়াবাসী আমার দায়িত্ব না নিতেন, বলেন প্রধানমন্ত্রী।

এর আগে নিজ বাড়ি থেকে হেঁটে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌঁছান সভাপতি।

 সফরের প্রথম দিনে শনিবার (১ জুলাই) কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ অফিসে ঈদুল আজহা উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

সেখানে প্রধানমন্ত্রী বলেন, যারা চায়নি আওয়ামী লীগ ক্ষমতায় আসুক ও দেশের উন্নয়ন হোক তাদের প্রতি চ্যালেঞ্জ ‘দেশের মানুষের ভাগ্য উন্নয়নের কাজ করবই’।

তিনি বলেন, যারা চায়নি আওয়ামী লীগ ক্ষমতায় আসুক, মানুষ পেট ভরে ভাত খাক, শিক্ষা পাক, মাথা গোঁজার ঠাঁই পাক, তারা মিথ্যা অপবাদ দিয়ে গেছে। কিন্তু তাতে কাজ হয়নি। নিজেদের টাকায় পদ্মা সেতু করতে পেরেছি। এটাই সবচেয়ে বড় কথা।

শেখ হাসিনা বলেন, কিছু মানুষ দেশের উন্নয়ন দেখে না, তারা চোখ থাকতেও অন্ধ। তাদের প্রতি করুণা করা ছাড়া আর কিছু নেই।

নিজ এলাকার উন্নয়নের প্রতি জোর দিয়ে তিনি বলেন, আমার এলাকার কোনো উন্নয়ন যেন বাদ না যায়। কোথায় কী হচ্ছে সব আমি খোঁজ রাখি। আমার কাছে সব রাস্তাঘাটের আলাদা আলাদা ফাইল করা আছে। শুধু কোটালীপাড়া, টুঙ্গীপাড়া না—পুরো দেশের উন্নয়ন করে যাচ্ছি।

আর এই উন্নয়নের শক্তি আপনারাই জুগিয়েছেন। আপনারাই আমার বড় শক্তি। আপনারা আছেন বলে আমি দেশের উন্নয়ন করে যেতে পারছি, বলেন তিনি। শেখ হাসিনা বলেন, বাবার স্বপ্নপূরণ করে উন্নত দেশ গড়াই আমার লক্ষ্য। দেশে একজনও হতদরিদ্র থাকবে না। লাখো শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ যেন মাথা উঁচু করে চলতে পারে, সেটাই আমি চাই।

এ সময় আগামী নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকায় ভোট চান শেখ হাসিনা।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশের স্বাধীনতা এনেছে, এ দেশের অর্থনৈতিক মুক্তি, আর্থসামাজিক উন্নয়ন এবং দেশবাসীর জন্য খাদ্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা করেছে। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকায় ভোট দিন। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে সাধারণ মানুষের ভাগ্য বদলে যায়। এ সময় তিনি গত সাড়ে ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করার জন্য তার সরকারের প্রচেষ্টা সংক্ষেপে তুলে ধরেন। পাশাপাশি, এসব উন্নয়ন যারা দেখতে পায় না, তাদের কঠোর সমালোচনা করে তিনি বলেন, এই উন্নয়নের সুফল কিন্তু ঠিকই তারা ভোগ করছেন।

শনিবার (১ জুলাই) সকালে মোটরশোভাযাত্রা সহকারে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে সড়ক পথে দুই দিনের সফরে গোপালগঞ্জের কোটালীপাড়ার উদ্দেশে রওনা দেন তিনি। পরে বেলা সাড়ে ১১টার দিকে সেখানে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (২ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com