শনিবার, ১১ মে ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লোকসান নিয়ে আবারও চালু হচ্ছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ সারা আলী খানকে সতর্ক করলো অনন্যা হিসাব ব্যবস্থায় সংস্কার প্রয়োজন : অর্থমন্ত্রী চাকরির বয়সসীমা উন্মুক্ত রাখার দাবি রব্বানীর গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় ৮ শিশুসহ নিহত ২০ ফরিদপুরে সড়কে প্রাণ গেলো বাবা-ছেলেসহ চারজনের বাগেরহাটে বজ্রপাতে দুই শ্রমিক নিহত, আহত ৬ নারী নির্যাতন মামলায় ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন বাদী মোহাম্মদপুরে খাল থেকে ‘ডানা কাটা পরী’ উদ্ধার, চলছে প্রদর্শনী সড়ক দুর্ঘটনা রোধে সমন্বিত পদক্ষেপ প্রয়োজন: স্বরাষ্ট্রমন্ত্রী চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাৎ, দুই কনস্টেবল বরখাস্ত বঙ্গবন্ধু রেলসেতুর উদ্বোধন ডিসেম্বরে ইসরায়েল হয়তো গাজায় আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র ইউএস ট্রেড শো-এ ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন রোহিঙ্গা ক্যাম্পে যুবককে গুলি করে হত্যা ঢাবিতে ১৪তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের সমাপ্তি উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব ও ব্যয় সাশ্রয়ী: প্রধানমন্ত্রী সকালে রাজধানীতে ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত খাদ্যের নিশ্চয়তা ও আর্থসামাজিক উন্নয়নই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী নড়াইলে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতার মৃত্যু

সারা দেশে একযোগে কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

৩০ হাজার টাকা ভাতা এবং কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতসহ বিভিন্ন দাবিতে একযোগে সারা দেশের প্রায় সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)।

রোববার (২৪ মার্চ) সকালে থেকে মেডিকেল কলেজ ও হাসপাতালগুলোতে এই কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা। এর আগে শনিবার (২৩ মার্চ) আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে এ কর্মবিরতি ঘোষণা করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক, রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদসহ দেশের বিভিন্ন এলাকায় ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ইন্টার্নি চিকিৎসকদের ভাতা ৩০ হাজার এবং কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে সারা দেশের সকল ইন্টার্ন চিকিৎসক একটি যৌক্তিক দাবি উত্থাপন করে আন্দোলনে সম্মিলিত হয়েছেন।

যুগের সঙ্গে তাল মিলিয়ে এমন পারিশ্রমিকে চিকিৎসা সেবা প্রদান করতে গিয়ে ইন্টার্ন চিকিৎসকরা মানবেতর জীবনযাপন করছেন। এরই পরিপ্রেক্ষিতে দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ২৪ ও ২৫ মার্চ দুই দিনের কর্মবিরতি ঘোষণা করা হচ্ছে।

সকল ইন্টার্ন চিকিৎসক কর্মবিরতি কর্মসূচির সাথে একাত্ম হয়ে দাবি আদায়ে সচেষ্ট থাকতে নির্দেশ প্রদান করা হলো— বলা হয় বিজ্ঞপ্তিতে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com