শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’ দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার পৃথিবীর কাছাকাছি ‘বাসযোগ্য’ নতুন গ্রহ আবিষ্কার বিজ্ঞানীদের জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই এমপি আনার হত্যা: অপরাধী হলে শিলাস্তির বিচার চান দাদা ভারতীয় প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সালমান এফ রহমানের ডলার সংকটে আমদানি কম, রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক আবারও নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ওলামা লীগের মানববন্ধন বেনজীরের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ‘আইওয়াশ’: রিজভী

সাবেক হুইপ শহিদুল হক জামালকে আত্মসমর্পণের আদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
  • ৪৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক সংসদ সদস্য ও হুইপ সৈয়দ শহিদুল হক জামালকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের আদেশ দিয়েছেন হাইকোর্ট। চলতি বছরের ২৮ জুন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আদেশে ১০ দিনের মধ্যে তাকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। সে অনুসারে আগামী ৮ জুলাইয়ের মধ্যে শহিদুল হক জামালকে আত্মসমর্পণ করতে হবে।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই উচ্চ আদালতের ওই আদেশ নথিতে অন্তর্ভুক্ত করেন। একই সঙ্গে আগামী ৬ আগস্ট মামলার প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, সাবেক হুইপ সৈয়দ শহিদুল হকের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের সুনিদিষ্ট তথ্যের ভিত্তিতে তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। সে অনুসারে তিনি দুদক সচিব বরাবর সম্পদ বিবরণী দাখিল করেন। তার দাখিলকৃত সম্পদ বিবরণী পর্যালোচনায় দেখা যায়, তিনি নিজ নামে ও তার স্ত্রীর নাম অর্জিত মোট ১ কোটি ১৩ লাখ ৩ হাজার ৩৯০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন এবং তার জ্ঞাত আয় বহির্ভুত ১ কোটি ১৩ লাখ ৩ হাজার ৩৯০ টাকার সম্পদের মালিকানা স্বত্ব অর্জন করেছেন।

সেই সাথে তার স্ত্রী নাসরিন হকের জ্ঞাত আয় বহির্ভুত ৬৬ লাখ ৪ হাজার ৩৯০ টাকার সম্পদের মালিকানা অর্জন করেছেন। এ অভিযোগে ২০০৮ সালের ৪ আগস্ট রাজধানীর রমনা থানায় দুদকের উপসহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় শহিদুল হক জামাল ও তার স্ত্রীকে আসামি করা হয়।

সূত্র আরও জানায়, মামলা দায়েরের পরদিন এ মামলায় উচ্চ আদালত থেকে মামলার প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন পান শহিদুল হক জামাল। এরপর ২০০৯ সালের ৮ ফেব্রুয়ারি হাইকোর্টে মামলাটি বাতিল চেয়ে আবেদন করেন আসামিপক্ষ। এ পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত প্রথমে ছয় মাস ও পরে এক বছরের জন্য মামলার কার্যক্রম স্থগিত করেন। পরবর্তীতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করেন এবং আসামির আগাম জামিন বাতিল করেন।

প্রসঙ্গত, শহিদুল হক জামালের স্ত্রী নাসরিন হককে ওই মামলা থেকে অব্যাহতি দেন উচ্চতর আদালত। তবে ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর নাসরিন হকের জ্ঞাত আয় বহির্ভুত ৬৬ লাখ ৪ হাজার ৩৯০ টাকার সম্পদের মালিকানা অর্জনের অভিযোগে পৃথক মামলা করে দুদক। রাজধানীর ভাষানটেক থানায় দুদকের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় নাসরিন হক পলাতক রয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com