মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

সাবমেরিন থেকে সফলভাবে ক্ষেপণাস্ত্র ছুঁড়ল রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১ মে, ২০১৬
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সাবমেরিন থেকে আবার সফলভাবে কালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে রাশিয়া। আর্কটিক অঞ্চলে সামরিক মহড়া চালানোর সময় রাশিয়া এই অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। খবর-রেতে।

রুশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রকাশ করা ভিডিও ফুটেজে দেখা গেছে, পরমাণু শক্তিচালিত সাবমেরিন সাভেরোদভিনস্ক থেকে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হচ্ছে। আরখানগেলেস্ক উপকূলের একটি লক্ষ্যবস্তুতে এস-এন-সিজলার ক্রুজ ক্ষেপণাস্ত্রটি নির্ভুলভাবে আঘাত করছে বলে ভিডিও ফুটেজে দেখানো হয়েছে।

রাশিয়ার উত্তরাঞ্চলীয় নৌবহরের প্রায় ২০টি যুদ্ধজাহাজ এ মহড়ায় অংশ নিয়েছে বলে রুশ সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে। মেরু সাগর ব্যারেন্টসে এ মহড়া অনুষ্ঠিত হয়।

শব্দের চেয়ে দ্রুত গতির বা সুপারসনিক কালিবার ক্ষেপণাস্ত্র দিয়ে সাগর বা ভূমির যে কোনো লক্ষ্যবস্তুতে আঘাত করা যায়। এছাড়া, যুদ্ধজাহাজ বা সাবমেরিন ধ্বংসের জন্য এ দিয়েও হামলা চালানো সম্ভব। তুলনামূলকভাবে আকারে ছোট হওয়ায় সাবমেরিন এবং ছোট যুদ্ধজাহাজ থেকে এ ক্ষেপণাস্ত্র ছোঁড়া যায়। কালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্র প্রচলিত এবং পরমাণু অস্ত্র উভয়ই বহন করতে পারে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com