রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

সাতক্ষীরায় বিজিবি দেখে ৮ সোনার বার ফেলে পাচারকারিরা হাওয়া

সাতক্ষীরা প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

সীমান্ত দিয়ে সোনা পাচার হচ্ছে। ভারতে পাচারের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে সাতক্ষীরার কলারোয়া সীমান্তে পাচারকারিরা আটটি সোনার বার ফেলে পালিয়ে গেছে। ১ কেজি ৮ গ্রাম ওজনের এ সোনার বার উদ্ধার করেছে বিজিবি, তবে কাউকে আটক করতে পারেনি।   

সাতক্ষীরা বিজিবি-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। 

বুধবার (১ মার্চ) রাতে সাতক্ষীরা ৩৩ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের সদর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোনার এই চালানটি কলারোয়ার দক্ষিণ সোনাবাড়িয়া সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার হচ্ছিলো।  মাদরা বিওপির আওতাধীন সীমান্ত পিলার ১৩/৩-এস এর ৯ আরবি থেকে দেড় কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে চোরাকারবারিদের ফেলে যাওয়া এই আটটি সোনার বারের মূল্য ৮০ লাখ ৬৪ হাজার টাকা।

বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানায় বিজিবি।

এর আগেও রোববার (২৬ ফেব্রুয়ারি) ভারতে পাচারকালে কলারোয়া উপজেলার কাকডাঙা সীমান্ত থেকে আটটি সোনার বারসহ মো. আমির হোসেন (৪৫) নামের এক চোরাচালানিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।  এ ছাড়া বৈকারী সীমান্তে প্রায় ২ কেজি রূপার গহনা জব্দ করা হয়েছে। তবে কোনো চোরাচালানিকে আটক করা সম্ভব হয়নি। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com