শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

সাতক্ষীরায় বর্ষা মৌসুমের সম্ভাব্য পানিবদ্ধতা প্রতিরোধে পূর্বপ্রস্তুতি গ্রহণের দাবিতে মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ জুন, ২০১৭
  • ৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে:
আসন্ন বর্ষা মৌসুমে সম্ভাব্য জলাবদ্ধতা প্রতিরোধে পূর্বপ্রস্তুতি গ্রহণের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় জনগোষ্ঠী।
শুক্রবার (৯ জুন) সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সদর উপজেলার মাছখোলা ও জেয়ালা নারী সংগঠন, তুজুলপুর কৃষক ক্লাব, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা সংস্থা এবং গবেষণা প্রতিষ্ঠান বারসিক সম্মিলিতভাবে এই কর্মসূচির আয়োজন করে।
এতে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদের সভাপতিত্বে জলাবদ্ধতা প্রতিরোধে পূর্বপ্রস্তুতি গ্রহণের দাবিতে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভাপতি আনিছুর রহিম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত, তুজলপুর কৃষক ক্লাবের সভাপতি ইয়ারব হোসেন, জেয়ালা গ্রামের কৃষক নেতা এমদাদুল হক, দামারপোতার সাইদুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে প্রতিবছর বর্ষা মৌসুমে জেলার সাতক্ষীরা সদর, তালা ও কলারোয়া উপজেলার ৪০টিরও বেশি ইউনিয়ন ও সাতক্ষীরা পৌরসভা জলাবদ্ধতা কবলিত হয়। ছয় মাসেরও বেশি সময় দুই শতাধিক গ্রামে জলাবদ্ধতা থাকায় ধ্বংস হয় ঘর-বাড়ি, রাস্তা-ঘাট, সরকারের সকল উন্নয়ন কর্মকা-সহ স্থানীয় জীববৈচিত্র্য। কর্ম হারায় মানুষ। কিন্তু আগে থেকেই নেট-পাটা ও বাধ অপসারণ পূর্বক খাল-বিল, নদী-নালা মুক্ত করে পানি নিষ্কাশনের পথ উন্মুক্ত করতে পারলে এই ভয়াবহতা থেকে মুক্তি পাওয়া সম্ভব।
বক্তারা অবিলম্বে জেলার সকল খাল-বিল, নদী-নালা মুক্ত করে পানি নিষ্কাশনের পথ উন্মুক্ত করে জলাবদ্ধতা প্রতিরোধে পূর্বপ্রস্তুতি গ্রহণের দাবি জানান।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com