মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

সরকারি স্থাপনায় যারা হামলা করেছে তাদের মধ্যে দেশপ্রেম নেই

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৮ জুলাই, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

সরকারি স্থাপনায় যারা হামলা করেছে তাদের মধ্যে দেশপ্রেম নেই। রাজনীতি করতে গেলে দেশপ্রেম থাকা অপরিহার্য বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম।

রোববার (২৮ জুলাই) কোটা সংস্কার আন্দোলন ঘিরে দুর্বৃত্তদের আগুনে ঢাকার ক্ষতিগ্রস্ত সরকারি বিভিন্ন স্থাপনা সরেজমিন পরিদর্শন করেন পরিকল্পনামন্ত্রী। তিনি দুর্বৃত্তদের আগুনে ক্ষতিগ্রস্ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা, বিআরটিএ প্রধান কার্যালয়, সেতু ভবন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, রামপুরা বিটিভি সেন্টার এবং কাজীপাড়া মেট্রোরেল স্টেশন পরিদর্শন করেন। এসময় তিনি দুষ্কৃতকারীদের মাধ্যমে ক্ষতিগ্রস্ত সরকারি স্থাপনা, ভবন, সরকারি যানবাহন, মালামাল লুটপাট সম্পর্কে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে বিস্তারিত খোঁজ-খবর নেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, যারা হামলা করেছে তাদের মধ্যে দেশপ্রেম নেই। রাজনীতি করতে গেলে দেশপ্রেম থাকা অপরিহার্য। দেশকেই যদি তারা ভালোবাসতে না পারে, তাহলে তাদের রাজনীতি করার অধিকার নেই। দেশের সম্পদ নষ্ট করে দেশের ক্ষতি করে রাজনীতি করা যায় না। সরকারি স্থাপনায় প্রশিক্ষিত দুষ্কৃতকারীরা সুপরিকল্পিতভাবে হামলা করেছে বলে মন্তব্য করেন তিনি।

মেজর জেনারেল আব্দুস সালাম বলেন, যারা দেশের সম্পদ নষ্ট করেছে, দেশের মানুষকে দুর্যোগে ফেলেছে, তারা যে দলই করুক না কেন, তাদের দেশের প্রতি, দেশের মানুষের প্রতি মমত্ববোধ নেই। দেশে যারা রাজনীতি করেন তাদের তো প্রমাণ করতে হবে যে, দেশের প্রতি তাদের ভালোবাসা আছে।

দেশের মানুষকে দুর্যোগে ফেলা, দেশের ক্ষতি করা দেশের প্রতি বিশ্বাস ঘাতকতারই নামান্তর। তাদের এরকম হামলা আমাদের স্বাধীনতা যুদ্ধের সময়কার দুর্যোগের কথা মনে করিয়ে দেয়। এমন ধ্বংসযজ্ঞ চালিয়েছিল পাকিস্তানিরা, আর এই হামলা, অগ্নিসংযোগ ও তাদের দোসরদেরই কাজ।  

রামপুরায় বিটিভি সেন্টার পরিদর্শন করে তিনি বলেন, ক্ষতির পরিমাণ নিরূপণ করে আমরা পুনর্গঠনের কাজ করব। কিন্তু কিছু ক্ষতি আছে যেগুলো পূরণ করা যাবে না। আমাদের ইতিহাস ঐতিহ্য সম্পর্কিত যেসব ডকুমেন্টস পুড়িয়ে দেওয়া হয়েছে, সেগুলোর ক্ষতিপূরণ সম্ভব নয়।

দেশের ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ করা আমাদের সবার দায়িত্ব। দেশের সম্পদ রক্ষায়, দেশের ঐতিহ্য সংরক্ষণে তিনি নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন এবং দেশের মানুষকে সজাগ থাকার আহ্বান জানান।

মন্ত্রী আরও বলেন, এসব ষড়যন্ত্র, হামলা, অগ্নিসংযোগ, সম্পদ বিনষ্ট করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে না। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে, সব ষড়যন্ত্রকে নস্যাৎ করে আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবো।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com