মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

সমালোচনা করুন ঠিক আছে, তবে ইতিবাচক দিকগুলোও তুলে ধরতে হবে- তথ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশের গণমাধ্যম সরকারের ত্রুটিবিচ্যুতি নিয়ে যতটা সরব থাকে ঠিক সেভাবে দেশ, সরকার ও জনগণের ইতিবাচক দিকগুলো তুলে ধরে না।
তিনি বলেন, ‘সমালোচনা করুন ঠিক আছে, তবে ইতিবাচক দিকগুলোও তুলে ধরতে হবে।’
মন্ত্রী আজ বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে তথ্য অধিদফতর আয়োজিত ‘উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশে ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দানকালে একথা বলেন। প্রধান তথ্য অফিসার কামরুন নাহার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
হাসানুল হক ইনু বলেন, গণমাধ্যমের ইতিবাচক সমালোচনার ফলে সরকার ও জনগণের মধ্যে দূরত্ব হ্রাস পায়। পাশাপাশি সরকারের উন্নয়ন ও ইতিবাচক কর্মকান্ডগুলো সম্পর্কে তুলে ধরা হলে জনগণের আস্থা ও আত্মবিশ্বাস যেমন বাড়ে তেমনি তাদের মধ্যে অনুপ্রেরণার সৃষ্টি হয়। সরকারের সমালোচনার পাশাপাশি গণমুখী কর্মকান্ড দেশবাসীর কাছে তুলে ধরাও গণমাধ্যমের দায়িত্ব বলে তিনি উল্লেখ করেন।
মন্ত্রী সমাজের নানা অনিয়ম, অন্যায্যতা, বঞ্চনা তুলে ধরার পাশপাশি নানা ক্ষেত্রে জনগণের সাফল্যগাঁথা তুলে ধরার ওপর গুরুত্বারোপ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে উত্তোরণের পর্য়ায়ে রয়েছে। শুধু স্বল্পোন্নত দেশ থেকেই নয় সব ধরণের পশ্চাদপদতা থেকে উত্তোরণ ঘটিয়ে দেশের এই অগ্রযাত্রায় গণমাধ্যমকেও শরিক হওয়ার আহ্বান জানান তিনি।  সূত্র: বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com