সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

সমকামিতার দায়ে যুগলকে প্রকাশ্যে ৮০ বার বেত্রাঘাত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে জনসম্মুখে এক সমকামী যুগলকে বেত্রাঘাত করা হয়েছে। এই ঘটনায় বিশ্বের নানা প্রান্তে সমালোচনার সৃষ্টি হয়েছে। অভিযুক্ত দুজনকে সমকামিতার ‘অপরাধে’ ৮০ বার বেত দিয়ে আঘাত করা হয়। এ সময় ওই দুই যুবকের বাবা-মা সেখানে উপস্থিত ছিলেন। সন্তানকে বেত্রাঘাতের দৃশ্য দেখে একজনের মা জ্ঞান হারান। 

শুক্রবার (২৮ জানুয়ারি) বানাডা আচেহ প্রদেশের একটি মসজিদের বাইরে দুই যুবককে বেত্রাঘাত করা হয়। এ সময় উপস্থিত জনতা এ দুজনকে দুয়োধ্বনি দেয়। এদিন মদ্যপান-মদ বিক্রি এবং খোলা রাস্তায় ভালোবাসা প্রকাশের জন্য আরো ১৫ জনকে শাস্তি দেওয়া হয়। এদিন মালয়েশিয়া এবং আশপাশের আরো অনেক জায়গার প্রায় এক হাজার মানুষ সেখানে উপস্থিত ছিল। ভিড়ের মধ্য থেকে আরো জোরে মারার দাবিও ওঠে। 

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশ একমাত্র জায়গা যেখানে ইসলামিক শাসন মানা হয়। জানা গেছে, গত নভেম্বর মাসে একই ঘরে দুজনকে অর্ধনগ্ন অবস্থায় দেখে ফেলেছিলেন তাদের বাড়ির মালিক। এরপরই প্রশাসনের কাছে খবর যায় এবং দুজনকেই গ্রেফতার করা হয়। 

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের এই আইন একাধিকবার বাতিলের দাবি করা হলেও তা এখনো বলবৎ আছে। স্থানীয় জনগণের সমর্থনও রয়েছে আইনটির পক্ষে। এ প্রসঙ্গে আচে প্রদেশের পাবলিক অর্ডার কর্মকর্তা হেরু ত্রিউইজানারকো জানান, আচে প্রদেশে ইসলামিক শরিয়ত আইন হলো শেষ কথা। স্থানীয় বাসিন্দারাই শুধু নয়, পর্যটকদেরও এই আইন মেনে চলতে হবে। 

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com