শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

সকল অভিবাসীকে স্বাগত জানালেন কানাডার প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৯ জানুয়ারী, ২০১৭
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো শনিবার এক টুইটার বার্তায় সবধরণের অভিবাসীকে তার দেশে স্বাগত জানিয়েছেন। এর মাধ্যমে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নীতির সম্পূর্ণ বিপরীত অবস্থান নিলেন।

ট্রাম্প শরণার্থী ও মুসলিম কয়েকটি দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে সফরের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন।

টুইটার বার্তায় ট্রুডো লিখেন, ‘যারা জীবন বাঁচাতে নিপীড়ন, সন্ত্রাস ও যুদ্ধ থেকে পালিয়ে আসছেন, জাতি, ধর্ম নির্বিশেষে কানাডিয়ানরা তাদেরকে স্বাগত জানাচ্ছে। বৈচিত্র্যই আমাদের শক্তি।’

ট্রাম্প অন্তত ১শ ২০ দিনের জন্য যুক্তরাষ্ট্রে শরণার্থীদের প্রবেশ বন্ধে এবং ইরান, ইরাক, লিবিয়া, সুদান, সোমালিয়া, সিরিয়া ও ইয়েমেনর নাগরিকদের আগামী তিন মাসের জন্য যুক্তরাষ্ট্রে ভ্রমণের ওপর কড়াকড়ি আরোপ করে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করার একদিন পর ট্রুডো এ বার্তা দিলেন।

ট্রাম্পের ওই নির্বাহী আদেশের পর থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিমানগুলোতে ওই দেশগুলোর নাগরিকদের নেয়া হচ্ছে না।

এ প্রেক্ষিতে বিশ্বব্যাপী ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে এবং বিমানবন্দরগুলোতে ওই দেশগুলোর নাগরিকরা আটকা পড়েছে।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, যারা ট্রাম্পের নির্বাহী আদেশ স্বাক্ষরের সময় বিমানে আকাশে অবস্থান করছিলেন, অবতরণের পর তাদের মধ্যে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

ট্রুডোর মুখপাত্র কেট পারচেজ বলেন, ‘আমরা নিশ্চিত করেছি যে কানাডার পাসপোর্ট নিয়ে ভ্রমণকারী নাগরিকরা স্বাভাবিক প্রক্রিয়ার মাধ্যমেই এদেশে প্রবেশ করতে পারবেন।’

সরকারের পরিসংখ্যান অনুযায়ী, কানাডা ২০১৫ সালের নভেম্বর ও চলতি বছরের জানুয়ারি মাসের মধ্যে ৩৯ হাজার ৬শ’ ৭০ জনের বেশি সিরীয় শরণার্থীকে গ্রহণ করেছে।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com