রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক মন্ত্রী এম এ মান্নানের জামিন ফের নামঞ্জুর ছাত্র-জনতার ওপর হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেফতার সেনাবাহিনীতে সৎ-নীতিবান অফিসাররাই পদোন্নতির দাবিদার: প্রধান উপদেষ্টা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে ৭ দিনের আল্টিমেটাম শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বিক্রির ঘোষণা বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক মজুত গ্যাস উত্তোলন নিয়ে সুখবর দিল বাপেক্স এনএসআইয়ের সাবেক মহাপরিচালক ও স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা বৈরুতে একরাতে ৩০ দফা ভারি বিমান হামলা ইসরাইলের পূজামণ্ডপে ব্যাগ-পোটলা নিয়ে প্রবেশে নিরুৎসাহিত করেছে পুলিশ সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতি ১৪ হাজার ৪২১ কোটি টাকা: সিপিডি ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, ৭ জনের মৃত্যু খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত

সংলাপের জন্য মোদিকে ইমরান খানের চিঠি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৮ জুন, ২০১৯
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: কাশ্মিরসহ অন্যান্য সমস্যা সমাধানে ভারত ও পাকিস্তানের মধ্যে সংলাপ শুরু করার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদিকে চিঠি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

সাম্প্রতিক লোকসভা নির্বাচনে ভারতে পুনরায় ক্ষমতায় আসায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়ে ইমরান খান বলেছেন, দু’দেশের মানুষের দারিদ্রের মোকাবিলা ও উন্নয়নের স্বার্থে আলোচনায় বসাই একমাত্র রাস্তা। নয়াদিল্লির পক্ষ থেকে অবশ্য ওই চিঠি নিয়ে এখনও কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

অন্যদিকে, ভারতের নয়া পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে চিঠি দিয়ে অভিনন্দন জানিয়েছেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। তিনিও সংলাপের ওপর জোর দিয়ে বলেছেন, দুই প্রতিবেশী দেশের খুব দ্রুত আলোচনার টেবিলে বসা প্রয়োজন। কুরেশি ইসলামাবাদ ও নয়াদিল্লির মধ্যে সংলাপের মধ্য দিয়ে সম্পর্কের উন্নতির জন্য আশাবাদ ব্যক্ত করেছেন।

পাকিস্তানের দাবি, এ নিয়ে প্রধানমন্ত্রী ইমরানের পক্ষ থেকে তার ভারতীয় সমকক্ষকে ক্রমাগত তৃতীয় চিঠি দিলেন, যেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সংলাপের প্রস্তাব দিয়েছেন।

আগামী ১৩/১৪ জুন কিরগিজস্তানের বিশকেক-এ এসসিও সম্মেলনে যোগ দেবেন ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রী। কিন্তু গতকাল (শুক্রবার) বিকেলে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবিশ কুমার বলেন, বিশকেক-এ এসসিও সম্মেলনে মোদি ও ইমরানের মধ্যে বৈঠকের পরিকল্পনা নেই।

যদিও কূটনৈতিক সূত্রের মতে, আনুষ্ঠানিক আলোচনার টেবিলে না বসলেও দু’দেশের প্রধানমন্ত্রীর একাধিকবার দেখা হবে বিশকেক-এ। সেখানে সৌজন্য বিনিময়ও হবে। কিন্তু তার আগেই ইমরান ও কুরেশির চিঠি তাৎপর্যপূর্ণ বলে বিশ্লেষকরা মনে করছেন।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com