রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা

সংবিধান অনুসারে রাষ্ট্রপতি নতুন প্রধান বিচারপতি নিয়োগ দেবেন- আইনমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১১ নভেম্বর, ২০১৭
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: সংবিধান অনুসারে রাষ্ট্রপতি নতুন প্রধান বিচারপতিকে নিয়োগ দেবেন। তবে তা না দেওয়া পর্যন্ত দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা অস্থায়ী প্রধান বিচারপতি হিসেবে দায়িত্বে থাকবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে বাংলাদেশ বার কাউন্সিল আয়োজিত নবীন আইনজীবীদের সনদ প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
এসকে সিনহার পদত্যাগপত্রের বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আমি জিনিসটা আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে জেনেছি। আমি এখন পর্যন্ত নিজে এ সম্পর্কে কিছু জানিনা। এজন্য এখন মন্তব্য করতে পারছিনা।
রাষ্ট্রপতি যদি ওই পদত্যাগপত্র গ্রহণ করেন তখন কে হবেন প্রধান বিচারপতি জানতে চাইলে তিনি বলেন, সংবিধানের ৯৭ অনুচ্ছেদে বলা আছে, প্রধান বিচারপতি অনুপস্থিত, অসুস্থ বা অন্য কোনো কারণে তার কার্যভার পালন করতে না পারেন, সেক্ষেত্রে রাষ্ট্রপতি আপিল বিভাগের প্রবীণতম বিচারপতিকে অস্থায়ী বিচারপতি নিয়োগ দেবেন।
আওয়ামী লীগের আইন সম্পাদক শ. ম. রেজাউল করিম বলেন, আইনজীবীরা আদালতের প্রাণ। তাদের ওপর দায়িত্ব সবসময় বেশি। এজন্য এই পেশায় থাকলে সবসময়ই পড়াশোনার মধ্যে থাকতে হয়। যদি তা না হয় তাহলে এই পেশায় ভালো করা যায় না।
সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট মতিন খসরু বলেন, নিয়মিত কোর্টে যাবেন। আইন শিখেই তবে মামলা পরিচালনা করবেন। মক্কেলের টাকায় আদালতে বসে বাদাম খাওয়ার চেষ্টা করবেন না। প্রতিদিন সকাল ৯টায় কোর্টে যাবেন এবং ৫টায় ফিরে আসবেন।
অ্যাডভোকেট জেডআই খান পান্নার সঞ্চালনা ও সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিবৃন্দ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com