সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না : ড. দেবপ্রিয়

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

শ্বেতপত্র প্রণয়ন কমিটির প্রধান ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন, দেশের উন্নয়ন হলেও শ্রমিকেরা ন্যায্য হিস্যা পায়নি। এমনকি শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরের পরিকল্পনা কমিশনের নাজিয়া-সালমা হলরুমে শ্রমিক নেতাদের সঙ্গে আয়োজিত এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ড. দেবপ্রিয় বলেন, আমরা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করছি। গতকাল তরুণ নেতাদের সঙ্গেও বৈঠক করেছি। তারা নিজেদের মতামত দিয়েছে। আজ বসলাম শ্রমিকদের সঙ্গে। তারা আমাদের জানিয়েছেন, শ্রমিক কল্যাণে যেসব উদ্যোগ নেওয়া দরকার ছিল সেসব নেওয়া হয়নি। এছাড়া শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না। আমরা এখন আমাদের অধিকার চাই। ন্যায্য হিস্যা চাই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সিলেট, রাজশাহী, চট্টগ্রামে যাব; টাউনহল মিটিং করক। আমরা যারা এখানে সদস্য আছি আমাদের প্রত্যেকের গবেষণা আছে। কিন্তু আমরা একক কোনো সোর্সের উপর নির্ভর করতে চাইছি না। সবার সঙ্গে কথা বলেই তারপর তিন মাসের মধ্যে একটি প্রতিবেদন দেওয়া হবে।

তিনি আরও বলেন, এরইমধ্যে আমরা কোন সদস্য কি কাজ করব সেসব বিষয়ে দায়িত্ব ভাগ করে নিয়েছি। তথ্য উপাত্তের উপযুক্ততা নিরূপণ করা হয়েছে। এখন অনেক কিছুই লেখার কাজ চলছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com