শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ পূজামণ্ডপে থাকবে দুই মন্ত্রণালয়ের ৮৪ হাজার স্বেচ্ছাসেবী এইচএসসির ফল ১৫-১৭ অক্টোবরের মধ্যে আ.লীগের সহ-সভাপতি অস্ত্রসহ গ্রেপ্তার, ৯২টি গুলি ব্যবহারের স্বীকারোক্তি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৮২তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত বিবাদ-বিদ্বেষ নয়, জাতীয় সংহতির মধ্য দিয়ে নতুন বাংলাদেশ গড়তে চাই: নুর ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১০২২ ১০ বছরের আক্ষেপ মিটিয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের টাইম ম্যাগাজিনের ‘হানড্রেড নেক্সট’ তালিকায় উপদেষ্টা নাহিদ এবার গাজার প্রধানমন্ত্রীকে হত্যার দাবি করল ইসরায়েল নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করতে ব্যর্থ হলে ব্যবস্থা সাইবার নিরাপত্তা আইন অবশ্যই বাতিল হবে: আসিফ নজরুল ডিসি নিয়োগে লেন‌দে‌নের অভিযোগ তদন্তের নি‌র্দেশ, দা‌য়ি‌ত্বে ৩ উপদেষ্টা রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান আবু সাঈদ হত্যা মামলায় ১৪ আসামির দেশত্যাগে নিষেধাজ্ঞা

শেফিল্ডকে গোল বন্যায় ভাসিয়ে লড়াইয়ে রইলো আর্সেনাল

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড়ে টিকে রইলো আর্সেনাল। সোমবার রাতে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে রীতিমতো গোল উৎসব করেছে তারা। হারিয়েছে ৬-০ গোলের ব্যবধানে।

এই জয়ে শিরোপা জয়ের লড়াইয়ে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির সঙ্গে টিকে রইলো গার্নার্সরাও। ২৭ ম্যাচ থেকে আর্সেনালের সংগ্রহ এখন ৬১ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৬২ পয়েন্ট নিয়ে ম্যানসিটি দ্বিতীয় ও ৬৩ পয়েন্ট নিয়ে লিভারপুল আছে শীর্ষে। তবে গোল ব্যবধানে লিভারপুল ও ম্যানসিটি থেকে বেশ এগিয়ে আছে আর্সেনাল। সমান ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে শেফিল্ড আছে টেবিলের তলানিতে।

এদিন শেফিল্ডের মাঠে প্রথমার্ধেই ৫ গোল করে আর্সেনাল। বিরতির পর করে আরও একটি গোল। তাতে ক্লাবটির ইতিহাসে অ্যাওয়ে ম্যাচে সবচেয়ে বড় ব্যবধানের জয় তুলে নেয়। এটা ছিল এবারের আসরে মাইকেল আর্তেতার শিষ্যদের টানা সপ্তম জয়। তারা ছাড়া এবার প্রিমিয়ার লিগের আর কোনো দল টানা সাত ম্যাচে জয় পায়নি।

শুধু তাই নয় প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে টানা তিন অ্যাওয়ে ম্যাচে ৫ কিংবা তার অধিক গোলের ব্যবধানে জয় পেয়েছে। ১৯৬১ সালে বার্নলির পর প্রথম দল হিসেবে অ্যাওয়ে ম্যাচে কমপক্ষে পাঁচ গোল করে তিনটি ম্যাচ জিতলো তারা।

শেফিল্ডের বিপক্ষে এদিন গোল পেতে সময় নেয়নি আর্সেনাল। ম্যাচের পঞ্চম মিনিটেই মার্টিন ওদেগার্ড গোল করে এগিয়ে নেন দলকে। ১৩ মিনিটে শেফিল্ডের জয়ডেন বোগলের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

১৫ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল মার্তিনেলির গোলে গার্নার্সরা এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। ২৫ মিনিটে কাই হাভার্টজ গোল পেলে ব্যবধান হয় ৪-০। আর ৩৯ মিনিটে ডেকলান রাইসের গোল করেন। তাতে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

বিরতির পর ৫৮ মিনিটে বেন হোয়াইট গোল করেন। তাতে ব্যবধান হয় ৬-০। ম্যাচের বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। অবশ্য কৃতিত্ব দিতে হবে শেফিল্ডের গোলরক্ষক ইবো গ্রবিচকে। তিনি আর্সেনালের সাত-সাতটি গোলের দারুণ সুযোগ রুখে দেন। তা না হলে গোল ব্যবধান আরও অনেক বেশি হতে পারতো।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com