সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পাহাড়ে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেফতার নদীতে বালু উত্তোলনের সময় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু ২৭ মে সারা দেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের বারবার তলবের মুখে পড়া মিয়ানমারের রাষ্ট্রদূত হচ্ছেন পররাষ্ট্রসচিব যে কোনো শতাংশ ভোট পড়লেই খুশি: ইসি আলমগীর ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন

শেখ হাসিনার গাড়িবহরে হামলার সাক্ষ্যগ্রহণ শুরু

সাতক্ষীরা প্রতিনিধি
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ৯৪ বার পড়া হয়েছে

সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার অস্ত্র আইনে দায়ের করা মামলায় দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে সাক্ষ্য দিয়েছেন শহিদুল ইসলাম।

এছাড়া আসামি জাবিদ হাসান লাকি অসুস্থতাজনিত কারণে অনুপস্থিত থাকায় জেরা করেননি আসামিপক্ষের আইনজীবীরা। আগামী ১৯ জুলাই পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য্য করা হয়েছে।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাড. আব্দুল মজিদ (২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু এবং অ্যাড. শাহানারা পারভিন বকুল। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সহ-সভাপতি অ্যাড. মোহম্মদ হোসেন, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু, অ্যাড. নিজামউদ্দিন প্রমুখ।

সাতক্ষীরা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. আব্দুল লতিফ জানিয়েছেন, দ্বিতীয় দিনে একজন সাক্ষ্য দিয়েছেন। তিনি কলারোয়ার শহিদুল ইসলাম। এছাড়া এ মামলায় নয় জন আসামি পলাতক রয়েছে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাড. আব্দুল মজিদ বলেন, ৪০ জন আসামির মধ্যে জাবিদ হাসান লাকী অসুস্থ থাকায় আদালতে উপস্থিত ছিলেন না। সাক্ষ্যগ্রহণের তারিখ পেছানোর আবেদন করেছিলাম। এমতাবস্থায় শহিদুল ইসলামের সাক্ষ্যে আমরা জেরা করা থেকে বিরত ছিলাম।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরায় এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে আসেন। এখান থেকে যশোর যাবার পথে বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা শেখ হাসিনার গাড়িবহরে গোলাগুলি করে ও বোমা হামলা শুরু করে। এতে প্রায় ১৫ জন আওয়ামী লীগ নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় করা মামলায় সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে দশ বছরের মধ্যে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com