শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

শিল্পী মতলুব আলীর ৭০তম জন্মদিন উদ্‌যাপন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০১৬
  • ১৪৬ বার পড়া হয়েছে

৭০তম জন্মদিন উপলক্ষে বন্ধু-শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছায় ভাসলেন প্রবীণ শিল্পী ও চারুশিক্ষক অধ্যাপক মতলুব আলী। ছায়ানটের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনায়তনে শিল্পীর জন্মদিনের এই আয়োজনটি করে মানব শিল্প-সাহিত্য-সংস্কৃতি গোষ্ঠী ও ক্রান্তি শিল্পী গোষ্ঠী।

১৭ এপ্রিল ৭১রে পা রাখলেন তিনি, তবুও নিরন্তর ছবি এঁকে যাওয়া এই চিত্রশিল্পী নিজেকে কখনোই বেঁধে রাখেননি কোন একটি মাধ্যমে। ক্যানভাসে যেমন রঙ ছড়িয়েছেন তেমনি লিখেছেন গান দিয়েছেন তাতে সুর। জন্মদিন উদযাপনের সন্ধ্যাও তাই শুরু হলো তার লেখা ও সুর করা এই গানটির সাথে নৃত্যের মূর্চ্ছনায়।

নিভৃতচারী শিল্পী মতলুব আলী নিজের ৭০তম জন্মদিনে এসে বলছেন তিনি সেই সব শিল্পীদের কাতারে পরেন না যারা জীবনে যা হতে চেয়েছেন তাই পেরেছেন।

শিল্পী মতলুব আলী জানান, “ছায়ানটের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনায়তনে, মানব শিল্প-সাহিত্য-সংস্কৃতি গোষ্ঠী ও ক্রান্তি শিল্পী গোষ্ঠী যৌথভাবে আয়োজন করে এ অনুষ্ঠানের। শুভেচ্ছা জানাতে এসেছিলেন অধ্যাপক ড. আনিসুজ্জামান, শিল্পী আব্দুর শাকুর শাহ, শিল্পী আব্দুল মান্নান, রেজাউল করিম ছাড়াও তাঁর ছাত্র, সহকর্মী, বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা।”

পরে আয়োজিত হয় শিল্পী মতলুব আলী রচিত সঙ্গীতের পরিবেশন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ঘোষক, আবৃত্তি শিল্পী আশরাফুল আলম।

– See more at: http://independent24.tv/2016/04/18/%e0%a6%b6%e0%a6%bf%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%aa%e0%a7%80-%e0%a6%ae%e0%a6%a4%e0%a6%b2%e0%a7%81%e0%a6%ac-%e0%a6%86%e0%a6%b2%e0%a7%80%e0%a6%b0-%e0%a7%ad%e0%a7%a6%e0%a6%a4%e0%a6%ae-%e0%a6%9c%e0%a6%a8/#sthash.QIyJMxIi.dpuf

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com