রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’ ঈদের দিন কেমন থাকবে দেশের আবহাওয়া রাখাইনের নিয়ন্ত্রণ হারানোর পথে মিয়ানমার সেনাবাহিনী বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার বরিশালে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকে বাসের ধাক্কা, নিহত ২ ঈদে বন্দিদের জন্য থাকছে উন্নত খাবারের ব্যবস্থা ঈদকে কেন্দ্র করে নিরাপত্তা হুমকি নেই : র‍্যাব ডিজি ঢাকায় কখন কোথায় ঈদ জামাত ভাটারায় রান্নাঘরে বিস্ফোরণ একে একে নিভে গেল চার প্রাণ সুপার এইটের ৭ দল চূড়ান্ত, অপেক্ষায় বাংলাদেশ ফাঁকা ঢাকায় রেসিং করলেই ব্যবস্থা : ডিএমপি ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ কিলো‌মিটার যানজট মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ বৃষ্টি ও পাহাড়ি ঢলে বাড়ছে সুনামগঞ্জের নদ-নদীর পানি, ডুবছে গ্রাম জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে ঈদেও মুক্তি নেই গাজার বাসিন্দাদের আ.লীগ সরকার মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করছে : পরিবেশমন্ত্রী আজ ‘বিশ্ব বাবা দিবস’

শিমুলিয়ায় আজও স্বস্তি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩ জুন, ২০১৯
  • ৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(মুন্সীগঞ্জ)প্রতিনিধি: প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি ফিরছে মানুষ। ঈদের ছুটি কাটাতে গত বৃহস্পতিবার থেকেই পরিবার নিয়ে রাজধানী ছাড়তে শুরু করেন ঘরে ফেরা মানুষ। তবে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ এবার নির্বিঘ্নে পারাপার হচ্ছে শিমুলিয়া ঘাট দিয়ে। নেই কোনো যানজট, নেই ফেরি সংকট।

আগের সেই চিরাচরিত রূপ নেই লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে। বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসিসহ প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে এমনটা সম্ভব হয়েছে। আজ চতুর্থ দিনেও যাত্রী বা যানবাহনের তেমন চাপ নেই শিমুলিয়া প্রান্তে। বলা যায় গাড়ির অপেক্ষায় ফেরি বসে আছে।

যাত্রীরা বলছেন, শিমুলিয়া আজ একেবারেই ফাঁকা। আগে কখনো এমন চিত্র দেখা যায়নি। ঈদের নামাজ পড়তে হয়েছে শিমুলিয়া ঘাটে। দিনের পর দিন অপেক্ষায় থাকতে হয়েছে এই ঘাটে। এই বছর খানেক আগের কথা। যাত্রীদের চাপ সামলাতে না পেরে ফেরি ভর্তি করে মানুষ পার করা হয়েছে। পণ্যবাহী ট্রাকগুলোকে দিনের পর দিন অপেক্ষায় থাকতে হত। সেই চিত্র আজ নেই, ভালো লাগছে সরকারের অগ্রগতি দেখে। পরবর্তীতে যেন এই ধারাবাহিকতা বজায় থাকে সরকারের কাছে এই কামনা।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ম্যানেজার (বাণিজ্য) আব্দুল আলীম জানান, অন্যান্য বারের চাইতে এবার অনেকটাই ফাঁকা শিমুলিয়া প্রান্তর। আমাদের মোট ১৮টা ফেরি যানবাহন ও যাত্রী পারাপারের জন্য চলমান রয়েছে। তাছাড়া লঞ্চ ও স্পিড বোটও রয়েছে পর্যাপ্ত পরিমাণে।

shi-3

তিনি আরও জানান, যাত্রীদের যেকোনো ধরনের হয়রানি রোধে পুলিশ প্রশাসন অত্যন্ত সচেতন। মোট কথা খুব শান্তিপূর্ণভাবেই এ পর্যন্ত যাত্রীরা স্ব স্ব গন্তব্যে যেতে পারছেন।

বাংলা৭১নিউজ/এফ.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com