মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

শিবগঞ্জ উপজেলা আ.লীগের সম্মেলন, পদের জন্য জোর লবিং

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁপাইনবাবগঞ্জপ্রতিনিধি : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দীর্ঘ টানা ৬ বছর পর ২৩ ফেব্রুয়ারী বাংলাদেশ আওয়ামী লীগ শিবগঞ্জ উপজেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। অনুষ্ঠিতব্য এ সম্মেলনকে ঘিরে শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিটের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎফুল্লতা লক্ষ্য করা গেছে।

শুধু শিবগঞ্জে নয়, বরং জেলাজুড়েই এখন সকলের চোখ বহুল প্রতিক্ষিত আগামীকালের ঘিরে। এরই মধ্যে উপজেলাজুড়ে ছেয়ে গেছে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদপ্রত্যাশিদের ব্যানার-ফেস্টুনে। যতই সময় পেরিয়ে যাচ্ছে ততই স্থানীয় রাজনৈতিক অঙ্গণে নতুন নতুন রূপ নিচ্ছে। এর আগে স্থানীয় বর্তমান সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক সভাপতি পদ প্রত্যাহার করেছেন। পদপ্রত্যাশিতরা শেষ পর্যন্ত কে কে মাঠে টিকে থাকছেন তা নিয়ে কাউন্সিলররা দ্বিধা-দ্বন্দ্বে কারণেই রাজনৈতিক অঙ্গণে নতুন নতুন রূপ লক্ষ্য করা গেছে।

সম্মেলনের অনুষ্ঠান সূচী দুটি পর্বে সাজানো হয়েছে। যার প্রথম পর্বের আলোচনা সভা সকাল ১০টায় অনুষ্ঠিত হবে রানীহাটি বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে ও দুপুরে দ্বিতীয় পর্বে ভোট গ্রহণ অনুষ্ঠিত রানীহাটি ডিগ্রি কলেজ মাঠে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। এদিকে সরজমিনে গিয়ে তৃণমুল নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে- শেষ মূহুর্তে এসে প্রার্থীরা জোটবদ্ধ হয়ে দুটি প্যানেলে নির্বাচনে সিদ্ধান্ত নিয়েছেন।

এর মধ্যে একটি প্যানেলে সভাপতি পদে নির্বাচন করবেন শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজমুল হক ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান। অপর প্যানেলে সভাপতি পদে লড়বেন সাবেক সাধারণ সম্পাদক ও মনাকষা ইউপি চেয়ারম্যান মীর্জা শাহাদাত হোসেন খুররম এবং সাধারণ সম্পাদক পদে শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খাঁন।

একাধিক শীর্ষ স্থানীয় নেতাদের কাছ থেকে জানা গেছে, নাজমুল-আতাউর প্যানেলকে প্ররোক্ষভাবে সমর্থন দিয়েছেন এমপিপন্থি কাউন্সিলররা। অপরদিকে মীর্জা-খাঁন প্যানেলকে সমর্থন জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যানপন্থি কাউন্সিলররা। অন্যদিকে দুটি প্যানেল ছাড়াও যাদের নাম সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছিল তারা হলেন- নাজমুল কবির মুক্তা, এমদাদুল হক, বেনাউল ইসলাম, আবদুর রহমান এডু, রফিকুল ইসলাম, গোলাম কিবরিয়া ও আসাদুল আলম আসাদ।

উপজেলা আওয়ামী লীগের সংগঠনকে শক্তিশালী ও ঐক্যবদ্ধ করতে সভাপতি হতে চান উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মো. নাজমুল হক। তিনি বলেন- সবাই তো বঙ্গবন্ধু আদর্শে ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নৌকার সৈনিক আমরা। বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই রাজনীতি করে আসছি। আমি শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সকল ভেদাভেদ দূর করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চাই।

তিনি আরও বলেন- সকল কোন্দল শক্ত হাতে দমন করে চাঁপাইনবাবগঞ্জে এক সময় বিএনপি-জামায়াতের ঘাঁটি ভেঙে দিয়ে যেভাবে আমার শ্রদ্ধেয় বড় ভাই সাবেক বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী সাবেক সাংসদ এবং জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল আলহাজ্ব এনামুল হক যেভাবে দলকে শক্তিশালী করেছিলেন, ঠিক সেই ভাবেই আমিও উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে চাই।

অপর সভাপতি পদপ্রত্যাশি মীর্জা শাহাদাত হোসেন খুররম সমর্থরা বলেন- গত ২০১৪ সালের ৭ই নভেম্বর সর্বশেষ শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাবেক এমপি গোলাম রাব্বানী সভাপতি ও অধ্যাপক আতাউর রহমান সাধারন সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন না হওয়ায় স্থবির হয়ে পড়ে রাজনৈতিক কর্মকান্ড। এ অবস্থা থেকে বেরিয়ে এসে দলকে সুসংগঠিত করতে একটি শক্তিশালী কমিটি প্রয়োজন। যার নেতা হিসেবে মীর্জা শাহদাত হোসেন খুররমের বিকল্প কিছু নেই।

এদিকে অ্যাডভোকেট আতাউর রহমান বলেন- স্থানীয় তৃণমুল নেতাকর্মীদের সিদ্ধান্তেই আমি সাধারণ সম্পাদক পদপ্রত্যাশি। অপর সাধারণ সম্পাদক পদপ্রত্যাশি আতিকুল ইসলাম টুটুল খান বলেন, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি না থাকায়, শৃংখলা নেই। আমি সাধারণ সম্পাদকে জয়ী হয়ে নেতাকর্মীদের মাঝে শৃংখলা ফিরিয়ে আনতে চাই। অতীতে যারা উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে ছিলেন তাদেরই ব্যর্থতা বেশী।

সম্মেলনকে কেন্দ্র করে বর্তমান সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, শিবগঞ্জ উপজেলার সর্বস্তরের নেতাকর্মীদের সকল ভেদাভেদ ভূলে একই পতাকা তলে নিয়ে আসতে দীর্ঘদিন ধরে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এর মধ্যে কাউন্সিলের সকল প্রস্ততি গ্রহণ করা হয়েছে। তিনি আরও বলেন- সভাপতি ও সাধারণ পদ প্রত্যাশিরা সকলেই যোগ্য। তবে এর আগে স্থানীয় নির্বাচনে যারা নৌকার বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেছেন, তারা যেন সভাপতিসহ কোন পদে না আসতে পারেন। সেই লক্ষে কাউন্সিলরদের সজাগ থাকার তাগিদ দেন তিনি।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com